• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

পিডিবি ও পিআইও অফিসারকে সতর্ক করলেন সুলতান মনসুর

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০১৯, ০৯:২৫ | আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ১১:৩২
মৌলভীবাজার প্রতিনিধি

এবার পিডিবি (বিদ্যুৎ উন্নয়ন বোর্ড) ও পিআইও (প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা) অফিসারকে বাড়তি সতর্ক করলেন মৌলভীবাজার-২ আসনের সাংসদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। সিলেট বিভাগ, মৌলভীবাজার জেলা ও কুলাউড়া উপজেলা পর্যায়ের সরকারী বিভিন্ন প্রকৌশলী ও কর্মকর্তাদের সাথে এক জরুরী বৈঠকে এ সতর্কবার্তা দেন সাবেক এ ডাকসু ভিপি।

এছাড়াও চলতি অর্থ বছরের মধ্যে কুলাউড়ার বরাদ্দকৃত সকল প্রকল্প যথাযথভাবে শেষ করতে উপস্থিত সংশ্লিষ্ট সকলকে তাগিদ দেন তিনি।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে কুলাউড়া উপজেলা পরিষদের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবুল লাইছ সভাপতিত্ব করেন।

বৈঠকে সিলেট বিভাগ বিদ্যুৎ ও বিতরণ ও বিক্রয় উন্নয়ন প্রকল্পের পরিচালক কে. এম. নাজিম উদ্দিনের সাথে আলাপকালে সুলতান মনসুর বলেন-‘মিটার লাগাতে ও বিদ্যুৎ সংযোগ দিতে টাকা, মিটার নষ্ট হলে টাকা, খুঁটি বদলাতে টাকা, এসব আমি শুনতে চাই না। যে এলাকায় কাজ হবে সেখানে দুপুরের খাবার ও বিকেলের নাস্তা আমরা দিবো। তবুও টাকা নেওয়া যাবে না।’ যারা টাকা নিতে চাইবে তাদের হাত পা বাঁধার পক্ষে সমর্থন করেন কে. এম. নাজিম উদ্দিন।

মৌলভীবাজার জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মো. আশরাফ আলীর সাথে আলাপচারিতায় সুলতান মনসুর সর্তক করে বলেন- ‘সোলারসহ পরবর্তীসব বরাদ্দ যেন সরকারি নিয়মমাফিক হয়।’

উল্লেখ্য কুলাউড়ায় গেল ৫ বছরে স্থানীয় এমপি বরাদ্দের সোলার বিতরণে ব্যাপক অনিয়ম হয়েছে।

সভায় সুলতান মনসুর বলেন, বিভিন্ন কাজের বরাদ্দকৃত অর্থ আমার সংসদীয় আসন কুলাউড়ায় যথাযথভাবে ব্যয় করতে হবে। কোন অব্যবহৃত অর্থ কুলাউড়ার বাইরে যাতে না যায় এবং কোন অনিয়ম যাতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। কাজের গতি বাড়িয়ে দিন, মানুষকে সর্বোচ্চ সেবা দেয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হোন। আপনাদের (প্রকৌশলী ও কর্মকর্তা) সহযোগীতা ও সমন্বয়ে এই কাজ সম্ভব বলে আমি বিশ্বাস করি।’

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিলেট জোনের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার দে, পানি উন্নয়ন বোর্ডের মৌলভীবাজার সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুস শহীদ, সিলেট বিভাগ বিদ্যুৎ ও বিতরণ ও বিক্রয় উন্নয়ন প্রকল্পের পরিচালক কে. এম. নাজিম উদ্দিন, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. খোরশেদ আলম, সিলেট পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মির্জা মো. কামরুজ্জামান, সিলেট বিভাগ বিদুৎ ও বিতরণ ও বিক্রয় উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল মতিন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শামছ্-ই-আরোফিন, সিলেট বন বিভাগের সহকারী বন সংরক্ষক জি.এম. আবু বকর, বিদুৎ ও বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী মো. জাহিদুর রহমান খাঁন।

মৌলভীবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. শাহজাহান, পানি উন্নয়ন বোর্ডের মৌলভীবাজারের নির্বাহী পরিচালক রণেন্দ্র শংকর চক্রবর্তী, জেলা শিক্ষা কর্মকর্তা এ.এস.এম. আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মো. আশরাফ আলী, জেলা সওজ এর নির্বাহী প্রকৌশলী মো. শরীফুল আলম, জেলা সওজ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নাজমুল হুদা, জেলা সিভিল সার্জন ডা. মো. শাহজাহান, মৌলভীবাজার সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা কিশলয় চক্রবর্তী, সমাজসেবা উপ-পরিচালক মো. আদিল, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপরিচালক মো. মিজানুর রহমান, জেলা এলজিইডি সহকারী প্রকৌশলী মো. সামীউর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আকতার, জেলা স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. শফিকুর রহমান, জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলৗ আরিফুল ইসলাম খান, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সোহরাব উদ্দিন, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মো. সাইদুর রহমান, সড়ক উপ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সহদেব সূত্র ধর।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নুরুল হক, কুলাউড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মামুনুর রহমান, কুলাউড়া উপজেলা এলজিইডি প্রকৌশলী মু. ইশতিয়াক হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জগলুল হায়দার, কুলাউড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সুলতান মাহমুদ, পিডিবি কুলাউড়ার সহকারী প্রকৌশলী মো. রুহুল আমিন, কুলাউড়া জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. মোহসিন, কুলাউড়া শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. পারভেজ ইয়েন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা ইয়াসমিন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহানারা পারভীন, উপজেলা সমাজসেবা অফিসের ইউনিয়ন সমাজকর্মী চন্দ্র শেখর, যুব উন্নয়ন অফিসের আব্দুল মতলিব, কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের প্রতুল চন্দ্র পাল, কুলাউড়া রেজাত কর্মকর্তা মানিক রঞ্জন দে।

/পিবিডি/পিএস

মৌলভীবাজার,সুলতান মনসুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close