• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পটুয়াখালীতে লঞ্চ চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০১৯, ২১:১০
বরিশাল প্রতিনিধি

পটুয়াখালীতে লঞ্চ শ্রমিকদের অনির্দিষ্টকালের নৌ-ধর্মঘট চলছে। নৌ-ধর্মঘটের কারণে মঙ্গলবার পটুয়াখালী থেকে ঢাকাগামী কোনো লঞ্চ ছাড়েনি। ফলে বিপাকে পড়েছেন লঞ্চযাত্রীরা।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে পটুয়াখালী লঞ্চঘাটে যাত্রীরা উপস্থিত হলেও মালিক-শ্রমিকদের মধ্যে সমস্যার সমাধান না হওয়ায় লঞ্চ চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন শ্রমিকরা।

জানা গেছে, ৬ মাস আগ থেকে ১১ দফা দাবিতে লঞ্চ শ্রমিকরা আন্দোলন করে আসছেন। বিষয়টি নিয়ে এখনো কোনো সমাধান হয়নি। ফলে ১১ দফা দাবিতে সোমবার রাত ১২টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন লঞ্চ শ্রমিকরা।

কলাপাড়া থেকে পটুয়াখালী লঞ্চঘাটে এসেছেন ষাটোর্ধ্ব সোবাহান মিয়া। তিনি বলেন, কলাপাড়া থেকে আরও ১০ কিলোমিটার দূরে আমার বাড়ি। ঢাকায় চিকিৎসার জন্য যাব বলে লঞ্চঘাটে এসেছি। কিন্তু ঘাটে আসার পরে জানতে পারি লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

তিনি আরও বলেন, এখন ঢাকায় না যেতে পারলে আমার চিকিৎসা কেমনে চলবে? সরকারের কাছে অনুরোধ, যেভাবে হোক দ্রুত সময়ের মধ্যে সমস্যা সমাধান করুন।

রাঙ্গাবালী উপজেলার বাসিন্দা সোহরাব বলেন, আমি ব্যবসার কাজে ঢাকায় যাব। পটুয়াখালী থেকে এসেছি। কিন্তু লঞ্চ চলাচল বন্ধ থাকায় অনেক সমস্যায় পড়েছি।

পটুয়াখালী নদী বন্দরের সহকারী পরিচালক খাজা সাদিকুর রহমান বলেন, পটুয়াখালী ঘাটে সকালে ঢাকা থেকে দুটি লঞ্চ আসলেও এগুলো ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে না বলে শ্রমিকরা জানিয়েছেন। তাদের দাবি মেনে নিলে লঞ্চ চলাচল স্বাভাবিক হবে জানান শ্রমিকরা।

পিবিডি/এআইএস

বরিশাল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close