• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শপথ নিলেন সিলেট ও মৌলভীবাজারের ১৯ উপজেলার ৫৭ জনপ্রতিনিধি

প্রকাশ:  ১৭ এপ্রিল ২০১৯, ২১:৫৩
সিলেট প্রতিনিধি

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে অনুষ্টিত হয়েছে সিলেট বিভাগের সিলেট জেলা ও মৌলভীবাজারের ১৯ উপজেলার নির্বাচন। অনুষ্ঠিত এ নির্বাচনে ১৯ উপজেলার নবনির্বাচিতরা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিয়েছেন।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ও বিকেলে সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে দু’ধাপে অনুষ্ঠিত হয় এ শপথ অনুষ্ঠান। এতে শপথবাক্য পাঠ করান সিলেট বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিসিক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা প্রশাসক কাজী এম এমদাদুল হক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও সরকারি বিভিন্নস্তরের উর্ধ্বতন কর্মকর্তারা।

সিলেটের ১২ উপজেলার চেয়ারম্যান পদে শপথ গ্রহণকারীরা হচ্ছেন, সিলেট সদরের আশফাক আহমদ, দক্ষিণ সুরমার চেয়ারম্যান আবু জাহিদ, ফেঞ্চুগঞ্জ উপজেলার চেয়ারম্যান নুরুল ইসলাম, বিশ্বনাথ উপজেলার চেয়ারম্যান এসএম নুনু মিয়া, বালাগঞ্জ উপজেলার চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, জৈন্তাপুর উপজেলার চেয়ারম্যান কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলার চেয়ারম্যান ফারুক আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলার চেয়ারম্যান শামীম আহমদ, জকিগঞ্জ উপজেলার চেয়ারম্যান লোকমান আহমদ চৌধুরী, কানাইঘাট উপজেলার চেয়ারম্যান আবদুল মমিন চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলার চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী ও বিয়ানীবাজার উপজেলার চেয়ারম্যান আবুল কাশেম পল্লব।

এছাড়া ওই ১২ উপজেলার ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণকারীরা হচ্ছেন, সিলেট সদর উপজেলার মিল্লাত চৌধুরী ও শামীমা আক্তার, দক্ষিণ সুরমা উপজেলার মাহবুবুর রহমান ও আইরিন রহমান কলি, ফেঞ্চুগঞ্জ উপজেলার জাহিরুল ইসলাম মুরাদ ও সেলিনা ইয়াসমীন, বিশ্বনাথ উপজেলার মাওলানা হাবিবুর রহমান ও জুলিয়া বেগম, বালাগঞ্জ উপজেলার সামস উদ্দিন সামস ও সেবু আক্তার মনি, জৈন্তাপুর উপজেলার মাওলানা বশির উদ্দিন ও অ্যাডভোকেট পলিনা রহমান, গোয়াইনঘাট উপজেলার গোলাম আম্বিয়া কয়েছ ও আফিয়া বেগম, কোম্পানীগঞ্জ উপজেলার মো. লাল মিয়া ও আয়েশা বেগম, জকিগঞ্জ উপজেলার মাওলানা আবদুস সবুর ও মাজেদা রওশন শ্যামলী, কানাইঘাট উপজেলার আবদুল্লাহ শাকির ও খাদিজা আক্তার, গোলাপগঞ্জ উপজেলার মনসুর আহমদ ও নাজিরা বেগম শিলা এবং বিয়ানীবাজার উপজেলার জামাল হোসেন ও রোকশানা বেগম লিমা।

এদিকে, গতকাল সকালে মৌলভীবাজার জেলার ৭ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিয়েছেন। তাঁদেরও শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী।

মৌলভীবাজারের শপথ গ্রহণকারীরা হচ্ছেন, মৌলভীবাজার সদর উপজেলার মো. কামাল হোসেন, রাজনগর উপজেলার মো. শাহজাহান খান, কুলাউড়া উপজেলার শফি আহমদ সালমান, জুড়ী উপজেলায় এম এ মুয়িদ ফারুক, বড়লেখা উপজেলায় মো. সোয়েব আহমদ, কমলগঞ্জ উপজেলায় অধ্যাপক রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলায় শ্রী রনধীর কুমার দেব। আর ভাইস চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণ করেছেন, মৌলভীবাজার সদর উপজেলার হাফিজ আলাউর রহমান টিপু ও মোছা. শাহীনা রহমান, রাজনগর উপজেলার আলাল মিয়া ও মুক্তি চক্রবর্তী, শ্রীমঙ্গল উপজেলার প্রেমসাগর হাজরা ও মিতালি দত্ত, কমলগঞ্জ উপজেলার রামভজন কৈরী ও বিলকিস বেগম, কুলাউড়া উপজেলার মো. ফজলুল হক খান ও ফাতেমা ফেরদৌস চৌধুরী, জুড়ী উপজেলার রিংকু রঞ্জন ও রনজিতা শর্ম্মা, বড়লেখা উপজেলার মোহাম্মদ তাজ উদ্দিন ও রাহেনা বেগম।

প্রসঙ্গত, ১৮ মার্চ সিলেট ও মৌলভীবাজারের ১৯ উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এদিকে, শপথ গ্রহণকালে বিজয়ী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নিজ নিজ বলয়ের নেতাকর্মীদের নিয়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জড়ো হয়েছেন। এসময় বাদ্যযন্ত্র দিয়ে নিজেদের উৎসাহ উদ্দীপনা করতে দেখা গেছে কর্মী ও সমর্থকদের।

পিবিডি/জিএম

সিলেট বিভাগ,উপজেলা পরিষদ নির্বাচন,শপথ অনুষ্ঠান

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close