• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বগুড়ায় হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

প্রকাশ:  ১৮ এপ্রিল ২০১৯, ১৮:৩৩
বগুড়া প্রতিনিধি

বগুড়ার গাবতলীর অব: সেনা সদস্য ইয়াছিন আলী মোল্লা হত্যা মামলায় পিতাপুত্র, সহোদর দুই ভাইসহ ৫ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত।একই সাথে আসামিদের প্রত্যেককের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ আদেশ দেন। এদিকে একই আদালত মামলার স্বাক্ষীদের মারপিটের দায়ে কারাদণ্ড ও জরিমানা করেছে। মামলা সম্পৃক্ততা প্রমাণ না হওয়ায় ১০ জনকে খালাস করে দিয়েছে আদালত।

সম্পর্কিত খবর

    মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী পিপি এড. আব্দুল মতিন, অতি: পিপি ফেরদৌস আলম, বিবাদী পক্ষে ছিলেন এড. রেজাউল করিম মন্টু।

    জানা যায়, ২০০৬ সালের ১৭ জুন বিকাল সাড়ে ৬ টার দিকে বগুড়ার গাবতলীর বাহাদুরপুর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে ইয়াছিন আলী মোল্লাকে বাড়ি থেকে ডেকে নিয়ে হামলা চালায় দণ্ডপ্রাপ্তরা। তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এসময় ইয়াছিন আলীকে রক্ষার জন্য তার ভাই সিদ্দিক, জলিল, দুদু মিয়া, মন্টু মিয়া এগিয়ে আসলে তাদেরকেও মারপিট করে হামলাকারীরা।

    গুরুত্বর আহত ইয়াছিন আলী মোল্লাকে গাবতলী থানা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যায়। এঘটনায় নিহতের স্ত্রী আনোয়ারা বেগম বাদী হয়ে এদিনই থানায় মামলা দায়ের করে।

    এ মামলায় ১৯ জনকে অভিযুক্ত করে তদন্তকারী কর্মকর্তা এস আই সানোয়ার হোসেন আদালতে ১৫.০৯.২০০৬, চার্জশিট দাখিল করে। সেই মামলায় বৃহস্পতিবার জেলা জজ আদালতের বিচারক রায় প্রদান করেন।

    এতে ইয়াছিন আলী মোল্লাকে হত্যার দায়ে রমজান আলীর দুই পুত্র ইসমাইল হোসেন (৫৫) ও আব্দুর রহিম, দণ্ডপ্রাপ্ত ইসমাইল হোসেনের পুত্র মামুন ও জুলফিকার আলী টুটুল এবং ময়েজ মোল্লার ছেলে সিরাজুল ইসলামকে ফাঁসির আদেশ এবং ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। একই সাথে মামলার স্বাক্ষীদের মারপিট করার দায়ে শাজাহান আলী সাজু ও মো: শিপনকে ৭ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ের ১ বছর কারাদন্ড, সোহাগকে ৩ বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড, রওশন আলীকে ১ বছরের কারাদণ্ড, ১ হাজার টাকা জরিমানা অনাদায়ের ৩ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক। রায় প্রদানকালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামি ছাড়া সকলেই উপস্থিত ছিলেন।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close