• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

মাদকের বিষয়ে কোনো ছাড় নয়: আরএমপি কমিশনার

প্রকাশ:  ২০ এপ্রিল ২০১৯, ১৯:১৪
রাজশাহী প্রতিনিধি

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম এবং রাজশাহী করপোরেশনের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরগণের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠত হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) আরএমপি সদর দপ্তরে এ সভা অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত খবর

    উন্মুক্ত আলোচনায় ওয়ার্ড কাউন্সিলরগণ তাদের এলাকার বিভিন্ন সমস্যাসমূহের ব্যাপারে পুলিশ কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেন। ওয়ার্ড নং-১,৩, ১৬, ১৭, ১৮, ১৯, ২৩ ও ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর এবং দুইজন মহিলা ওয়ার্ড কাউন্সিলর বক্তব্য রাখেন।

    কাউন্সিলরগণ সকলেই রাজশাহী মহানগরের মাদকের সমস্যার বিষয়টি তুলে ধরেন। এছাড়া, বাল্যবিবাহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্লাকমেইলিং, ছিনতাই, ভূমি দস্যুতা, ইজি বাইকের সংখ্যাধিক্যের কারণে শহরে যানজট, জুয়াসহ নানাবিধ সমস্যার ব্যাপারে পুলিশ কমিশনার দৃষ্টি আকর্ষণ করেন।

    পুলিশ কমিশনার গুরুত্ব সহকারে সকলের বক্তব্য শোনেন এবং স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে মাদক সেবক ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে জিরো টলারেন্সের বিষয়টি পূনর্ব্যক্ত করেন।

    তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন মাদক নির্মূলের, অতএব এ বিষয়ে সর্বাধিক গুরুত্ব দিয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। মাদকের সাথে জড়িত কোনো ব্যক্তিই, এমনকি সে প্রশাসনের বা রাজনৈতিক পদাধিকারী যেই হোক না কেন তাকে কোনো প্রশ্রয় দেয়া হবে না।

    শহরে যানজট নিরসনের বিষয়ে পুলিশ কমিশনার বলেন, এ বিষয়ে আরএমপি ও স্থানীয় প্রশাসন পরিকল্পনা গ্রহণ করেছে এবং তা শিগগিরিই বাস্তবায়ন শুরু হবে, এছাড়া রাজশাহী মহানগর এলাকায় ছিনতাই, জুয়াসহ অন্যান্য অপরাধ দমনে আরএমপি’র সংশ্লিষ্ট ক্রাইম ডিভিশনের ডিসিদের আরও কার্যকরী ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

    পুলিশ কমিশনার হুমায়ুন কবির বলেন, মাদক এবং বাল্যবিবাহের মত সমস্যা নিরসনে দুর্বার সামাজিক আন্দলনের কোনো বিকল্প নাই। তিনি রাজশাহী মহানগর এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং ওয়ার্ডগুলোতে সচেতনতা বৃদ্ধিকরণ সভা আয়োজনের পরিকল্পনার কথা জানান।

    ওয়ার্ড কাউন্সিলরদের হুমায়ুন কবির আহ্বান জানান, তাদের এলাকার অপরাধ সংক্রান্ত তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করার জন্য। তিনি জানান, ওয়ার্ড কাউন্সিলরদের সকল ভাল উদ্যোগে আরএমপি তাদের পাশে আছে।

    হুমায়ুন কবির বলেন, আপনারা জনগণকে সাথে নিয়ে মাদক ও অন্যান্য সকল সামাজিক সমস্যার বিরুদ্ধে সচেতনতা ও প্রতিরোধ তৈরি করুন। পুলিশ সর্বদা আপনাদের সাথে আছে। জনগণের শক্তির বিরুদ্ধে কোনো অপশক্তি দাঁড়াতে পারবে না। রাজশাহী মহানগরকে সুখী ও সমৃদ্ধশীল রাখতে একসাথে কাজ করে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close