• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নগরবাসীর মতামত চান মেয়র লিটন

প্রকাশ:  ২০ এপ্রিল ২০১৯, ১৯:১৭
রাজশাহী প্রতিনিধি

রাজশাহীকে একটি পরিচ্ছন্ন মহানগরী হিসেবে গড়ে তুলতে মহাপরিকল্পনা গ্রহন করেছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। যার কিছু বাস্তবায়নাধিন আবার কিছু বাস্তবায়নের প্রক্রিয়া শুরুর অপেক্ষায় রয়েছে। নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী নগর বদলে দিতে এসব পরিকল্পনা নিয়ে নগরবাসীর মতামত চেয়েছেন মেয়র লিটন।

শনিবার (২০ এপ্রিল) দুপুর সোয়া একটার দিকে সিটি করপোরেশনের ফেসবুক পেয়ে একটি পোস্ট দিয়ে নগরবাসীর মতামত চানতে চেয়েছেন তিনি। সেখানে আটটি পয়েন্ট তুলে ধরে নগরবাসীর মতামত বিবেচনায় নেয়ার কথা জানানো হয়েছে। এগুলো হলো-

সম্পর্কিত খবর

    ১. রাজশাহী সিটি করপোরেশন কর্তৃপক্ষ সাধারণ জনগণের সুবিধার কথা বিবেচনা করে মহানগরীর সকল রাস্তা এবং ফুটপাত সকাল থেকে সম্পুর্ণ দখল মুক্ত রাখার জন্য বছর ব্যাপী উচ্ছেদ অভিযানের সিদ্ধান্ত নিয়েছে। তবে ফুটপাত ব্যবসায়ীদের কথা বিবেচনা করে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত অস্থায়ী মোবাইল দোকানে ব্যবসা করার অনুমতি দিচ্ছে। সেক্ষেত্রে রাত ১০টার পর রাস্তায় বা ফুটপাতে কোন স্থাপনা বা দোকান বন্ধ করে রাখা যাবে না।

    ২. রাস্তায় বা ফুটপাতে সিটি করপোরেশনের অনুমতি ব্যাতিরেখে নির্মাণ সামগ্রী; যেমন রড, সিমেন্ট, ইট, বালু, মাটি, রাবিশ রাখা যাবেনা।

    ৩. সকল ধরনের পলেথিন যা ইতিমধ্যে পরিবেশ অধিদপ্তর তথা সরকার নিষিদ্ধ করেছে তা ব্যাবহার করা যাবে না।

    ৪. ভেজাল খাদ্যদ্রব্য বিক্রেতাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

    ৫. মাপে বা ওজনে কম প্রদানকারী ব্যাবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

    ৬. অপারেশন থিয়েটার এবং ক্লিনিক ডায়গোনিষ্ট সেন্টারের মাধ্যমে যারা জনগনকে প্রতারিত করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

    ৭. ১ জুলাই থেকে মহনগরীতে অটোরিকশা ও ইজিবাইক চলাচলের নতুন নীতিমালা কার্যকর শুরু করা হবে। ১০ হাজার অটোরিকশা ও ৫ হাজার ইজিবাইক চলাচলের অনুমতি প্রদান করা হবে। গাড়ীর জোড়া নাম্বার লাল রং সকাল ৬টা থেকে দুপুর ২টা এবং বেজোড় নাম্বার সবুজ রং দুপুর ২.৩০ থেকে রাত ১০.৩০ পর্যন্ত চলাচল করতে পারবে। চালকদেরকে ড্রেস পরতে হবে। চালক কার্ড সাথে রাখতে হবে। গাড়ীর কার্ড সাথে রাখতে হবে। চালকের প্রশিক্ষণ সনদ থাকতে হবে। ছুটির দিন এবং রাত ১০.৩০টার পর উভয় রং অর্থাৎ লাল ও সবুজ দুই রং চলাচল করতে পারবে। চিকন চাকার রিকশা বন্ধ করে দেওয়া হবে।

    ৮. আপনার বাড়ি বা দোকানের যাবতীয় ময়লা আর্বজনা রাস্তায় বা ড্রেনে না ফেলে সিটি করপোরেশনের ভ্যান চালককে দিন।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close