• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নওগাঁয় চাঁদা না দেওয়ায় বাড়িঘর ভাঙচুর ও মারপিট

প্রকাশ:  ২০ এপ্রিল ২০১৯, ১৯:৩৪
নওগাঁ প্রতিনিধি

নওগাঁ সদর উপজেলার বনগাঁ নামাপাড়া গ্রামে চাঁদা না দেওয়ায় বসতবাড়ির জমিতে বাড়ি নির্মাণ করাকে কেন্দ্র করে ভাঙচুর ও মারপিট করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় নওগাঁ সদর মডেল থানায় ১১ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, বনগাঁ নামাপাড়া গ্রামের এচাহাক আলীর ছেলে জামেদুল ইসলাম তাদের ক্রয়কৃত জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিল। কিন্তু ওই জমির উপর টিনশেডের বাড়ি করে জামেদুল ও তার পরিবার দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিল। সম্প্রতি টিনশেডের বাড়ি ভেঙ্গে ইটের বাড়ি নির্মাণ করতে গেলে বনগাঁ যুবক সমিতির নামে চাঁদা দাবি করে একই গ্রামের মৃত আফসার আলীর ছেলে আতাউল, মৃত মহির উদ্দীনের ছেলে সাইফুল ইসলাম, শওকত আলীর এরশাদ আলী, এনতাজুলের ছেলে সবুজ হোসেনসহ বেশ কিছু লোকজন।

সম্পর্কিত খবর

    জামেদুল চাঁদা দিতে অস্বীকার করায় উক্ত আসামিরা ক্ষীপ্ত হয়ে রোববার রাতে দেশিয় অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে তার বাবা এচাহাক আলী ও মাসহ পরিবারের সকলকে গাছের সাথে বেধে মারপিট ও বাড়িঘর ভাঙচুর করে। এ সময় তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে তারা আরো ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে তারা বাড়িতে থাকা চাল, নগদ টাকা ও স্বর্নালংকারসহ সকল মালামাল লুট করে নিয়ে যায়। এতে করে প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়। সেই সাথে পরিবারের মেয়েদেরকে শ্লীলতাহানীর ঘটনাও ঘটায়। এ ঘটনার পর জামেদুল বাদী হয়ে ১১ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছে।

    জামিদুল ইসলাম জানায়, প্রতিপক্ষরা তার ও তার পরিবারের সদস্যদের প্রাননাশের হুমকি প্রদান অব্যাহত রেখেছে। এমতাবস্থায় জামিদুল ইসলাম ও তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তহীনতায় রয়েছে। বর্তমানে তিনি এলাকায় ঢুকতে পারছেন না। প্রাণের ভয়ে বর্তমান তিনি এলাকা ছাড়া এবং তার একমাত্র মিযে নবম শ্রেণির ছাত্রী জান্নাতুলকে স্কুলে যায়াতের পথে বিভিন্ন ভাবে বাধাঁ দেওয়া হয়। প্রতিপক্ষের হুমকির ভয়ে জামিদুল ইসলামের মিয়ে স্কুল যাওয়া বন্ধ করে দিয়েছে। তাই তিনি এর সুষ্ট বিচার চান প্রশাসনের কাছে।

    বনগাঁ যুবক সমিতির সাধারণ সম্পাদক সবুজ হোসেন জানান, চাঁদাবাজি ও শ্লীলতাহানীর ঘটনা সঠিক নয়। তবে ঘটনার রাতে কালবৈশাখীর ঝড়ে জামিদুলের বাড়ি ভেঙে যায়। আর ক্লাবের ছেলেরা সামান্যতম বাড়ি ঘরও ভাঙচুর করেনি।

    নওগাঁ সদর মডেল থানার ওসি আব্দুল হাই জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close