• সোমবার, ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১
  • ||

বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঙ্গে আনসার বাহিনীর গভীর সম্পর্ক রয়েছে

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩৭
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঙ্গে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একটি গভীর সম্পর্ক রয়েছে। সেই ভাষা আন্দোলন থেকে শুরু করে যুক্তফ্রন্ট, বঙ্গবন্ধুর ছয়দফা দাবী ও অবশেষে স্বাধীনতা অর্জন সবকিছুর সঙ্গে ভুমিকা রয়েছে। মহান স্বাধীনতার যুদ্ধে গ্রামের প্রতিটি আনসার ও গ্রাম পুলিশ সদস্যদের মাঝে অস্ত্র দিয়ে পাক-বাহিনীর সদস্যদের বিরুদ্ধে যুদ্ধ করার নির্দেশ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নওগাঁ কর্তৃক জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত জেলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল ইসলাম এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি এসব কথা বলেন। এর আগে মহাপরিচালক বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন।

আমিনুল ইসলাম আরো বলেন, বঙ্গবন্ধুর লাল সবুজের বাংলাদেশের প্রতিটি অর্জনের পেছনে এই বাহিনীর ভ’মিকা অপরিসীম। তাই মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করার পর থেকে বঙ্গবন্ধুর স্বপ্নের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আধুনিকায়ন করতে নিরলস কাজ করে যাচ্ছেন। বর্তমানে এই বাহিনীর প্রতিটি সদস্য বাংলাদেশের এক একটি গর্ব। আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে মাননীয় প্রধানমন্ত্রীকে সহযোগিতা করার লক্ষ্যে এই বাহিনীর প্রতিটি সদস্যদের অনেক ভ’মিকা রাখতে হবে। তাই কোন প্রকারের গুজবে কান না দিয়ে সরকারের প্রদান করা প্রতিটি নির্দেশনাকে অক্ষরে অক্ষরে পালন করা প্রতি তাগিদ দেন মহাপরিচালক।

শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তা সর্বত্র আমরা এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আয়োজিত সমাবেশে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নওগাঁর জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ রাফিউদ্দিন জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাজশাহী রেঞ্জের উপ-পরিচালক কামরুন নাহার। সমাবেশে নওগাঁ, বগুড়া ও জয়পুরহাট জেলার সকল আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তা ও সদস্যরা অংশগ্রহণ করেন। পরে মহাপরিচালক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মাঝে বাইসাইকেল ও সেলাই মেশিন বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন।

আনসার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close