• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
  • ||

নানা কর্মসূচির মধ্যদিয়ে নওগাঁয় দুদকের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশ:  ২১ নভেম্বর ২০২৩, ১৭:২৯
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় দুর্নীতি দমন কমিশনের উনিশতম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। উদযাপন উপলক্ষে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় নওগাঁ মঙ্গলবার নানা কর্মসূচি গ্রহণ করে।

কর্মসূচির শুরুতেই দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁ কার্যালয়ে দুর্নীতি দমন কমিশনের উনিশতম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের ব্যানার স্থাপন করা হয় এবং দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁর কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিরিরোধী শপথ পাঠ করানো হয়। কর্মকর্তা-কর্মচারীদের শপথবাক্য পাঠ করান দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁর উপ-পরিচালক জনাব মোহাম্মদ মাহমুদুর রহমান। পরবর্তীতে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাথে “দুর্নীতি দমনে আমরা অঙ্গীকারাবদ্ধ” শিরোনামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁর উপপরিচালক জনাব মোহাম্মদ মাহমুদুর রহমান। উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁর সহকারী পরিচালক তানভীর আহমদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি,নওগাঁর সাধারণ সম্পাদক, অধ্যক্ষ সিদ্দিকুর রহমান ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি কাজী সিরাজুল ইসলাম সিরু। সভায় আরও উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি নওগাঁর সদস্যবৃন্দ। সুখী-সমৃদ্ধ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মতবিনিময় সভা শেষ হয়। সভা শেষে দুর্নীতি দমন কমিশনের উনিশতম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকায় অনুষ্ঠিত আলোচনা সভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করা হয়।

সভাপতির বক্তব্যে উপপরিচালক জনাব মোহাম্মদ মাহমুদুর রহমান বলেন, দুর্নীতি প্রতিরোধের ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ কমিটিসমূহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকে। দুর্নীতি প্রতিরোধের অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সততা স্টোর, সততা সংঘ প্রতিষ্ঠাসহ রচনা ও বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের জন্য কমিটির প্রতি অনুরোধ জানান। এছাড়াও সততা সংঘসমূহ সুচারুভাবে পরিচালিত বলেও তিনি জানা। এছাড়াও নওগাঁ জেলার দুর্নীতি সংক্রান্ত বিষয়াদি সম্পর্কে কমিশনকে জানানোর জন্য তিনি সবার প্রতি অনুরোধ করেন।

দুদক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close