Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫
  • ||

চবি ও জবিতে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় কুবিসাসের নিন্দা

প্রকাশ:  ০৯ জুলাই ২০১৮, ২০:৪৯
কুবি প্রতিনিধি
প্রিন্ট icon

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ক্ষমতাসীন ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতা-কর্মীদের হাতে হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয় দুটিতে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

সোমবার কুবিসাস’র দপ্তর সম্পাদক নাজমুল সবুজ স্বাক্ষরিত পৃথক দুটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সাংবাদিক হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মো. মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম।

সোমবার এক যৌথ বিবৃতিতে তারা বলেন, গত রোববার (৮ জুলাই) দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পেশাগত দায়িত্ব পালনের সময় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের ওপর হামলা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ধরনের ন্যাক্কারজনক হামলা ও লাঞ্ছনার ঘটনায় সাংবাদিকতার মত একটি স্বাধীন ও মুক্ত পেশা হুমকির সম্মুখীন বলে সাংবাদিক নেতারা মনে করেন।

বিবৃতিতে সাংবাদিক নেতারা আরও বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের ওপর ক্ষমতাসীন ছাত্র সংগঠনের নেতাকর্মীদের হামলা নিন্দনীয়। অপরাধীর পরিচয় যেমন ভিন্ন কিছু হতে পারে না তেমনি এ অপরাধীরা পার পেয়ে যেতে পারে না।

অবিলম্বে এসব দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সাংবাদিক নেতারা।

ওএফ

কুমিল্লা,সাংবাদিক
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত