• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট নেই

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৮, ২১:৫৩
টাঙ্গাইল প্রতিনিধি

ঈদ যাত্রার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে যানজটের আশঙ্কা করলেও এখন পর্যন্ত মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়নি। ব্যস্ততম এই মহাসড়কে ভোগান্তি ছাড়াই ঈদে ঘরমুখো মানুষ যাতায়াত করতে পারছেন।

মহাসড়কে স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল করছে। তবে মহাসড়কে যানজট নিরসনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় এক হাজার সদস্য কাজ করছেন।

সরেজমিনে শুক্রবার (১৭ আগস্ট) সকালে মহাসড়কের বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায়, মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক গতিতে চলছে। মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ ছাড়া মহাসড়ক অনেক সময় ফাঁকা হয়ে যাচ্ছে।

পুলিশ বলছে, বৃহস্পতিবারের চেয়ে আজ মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, কিন্তু কোথায় কোন দীর্ঘ যানজট সৃষ্টি হয়নি। মহাসড়কে অনেক সময় ফাঁকা অবস্থায় থাকছে। মহাসড়কে জেলা পুলিশ, ট্রাফিক পুলিশ এবং হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করছে।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক মানেই ঈদে ঘরমুখো মানুষের চরম ভোগান্তির আশঙ্কা। বিগত কয়েক বছর যাবৎ মহাসড়কে চার লেন প্রকল্পের কাজ চলমান থাকায় উত্তরবঙ্গসহ ২৩টি জেলার মানুষের ভোগান্তির কোন শেষ ছিল না। টাঙ্গাইলের কালিহাতী থেকে গাজীপুরের ভোগড়া পর্যন্ত প্রায় ৭০কি.মি. এলাকা জুড়েই ছিলো রাস্তা খানাখন্দ আর নানা প্রতিবন্ধকতা। ফলে প্রায় প্রতিদিনই যানজট এবং সড়ক দুর্ঘটনার কবলে পরতে হতো সাধারণ যাত্রী ও গাড়ি চালকদের। বর্তমানে মহাসড়কের ২৩টি ব্রিজ সম্পূর্ণ হয়। গত মঙ্গলবার বিকেলে সাড়ে ৪টার দিকে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কন্সফারেন্সের মাধ্যমে ওই ২৩টি বিজ্র উদ্বোধন করেন। এতে এবারের ঈদযাত্রায় দুর্ভোগ কমবে বলে আশা প্রকাশ করা হচ্ছে।

এ ব্যাপারে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, আশা করছি অন্যন্য সময়ের তুলনায় এবার ঈদ যাত্রায় ঘরমুখো মানুষ ভোগান্তি ছাড়াই নিজ নিজ গন্তব্যস্থলে পৌঁছাতে পারবে। মহাসড়কে যানজট নিরসনে পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি সড়কে সাদা পোশাকে লোক থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী সর্বদায় সহায়তা করবে।

এ ব্যাপারে এলেঙ্গা হাইওয়ে পুলিশের সার্জেন্ট আজিজুর রহিম তালুকদার বলেন, ঈদ যাত্রায় মহাসড়কে কোন চাপ নেই, নেই যানজটও। মহাসড়ক প্রায়ই ফাঁকা অবস্থায় দেখা যায়। তবে যানজট নিরসনে পুলিশ ব্যাপক তৎপর রয়েছে বলে তিনি জানায়।

/পি.এস

টাঙ্গাইল,মহাসড়ক,যানজট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close