• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১৪৪ ধারা ভেঙে ভিটামাটি দখল

প্রকাশ:  ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩৮
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের খানাসামায় আদালতের দেওয়া ১৪৪ ধারা ভেঙে জোর পুর্বক ভিটামাটি দখল করার সময় বাধা প্রদান করায় সহোদর দুই ভাইকে পিটিয়ে গুরুতর জখম করে করেছে ভুমি দখলকারীরা । জখম প্রাপ্ত হয়ে খানসামা পাকেরহাট উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের বেডে কাতরাচ্ছে তারা। উল্টো ভুমি দুস্যরা প্রভাবশালী হওয়ায় আঘাত প্রাপ্ত দুই ভাইয়ের নামে খানসামা থানায় মামলা দায়ের করেছে।

শনিবার (৮ সেপ্টেম্বর) খানসামা উপজেলা স্বাস্থ কমপ্লেক্স হাসপাতালের পুরুষ সার্জরী ওয়ার্ডে গিয়ে দুই সহোদরের চিকিৎসাধীন অবস্থায় আহাজারী কথা শুনা যায় ।

খানাসামা উপজেলার গোয়ালডিহি গ্রামের বখস আলীর দুই ছেলে আজিবর রহমান (৪৮) বাড়ী তৈরীর জন্য ভিটামাটি ক্রয় করে ভোগদখল করে আসছে ।

গত ৩রা সেপ্টেম্বর একই উপজেলার গোয়ালডিহি গ্রামের আব্দুল আজিজ উদ্দীনের ছেলে আহসান হাবীর তার নিজস্ব লাঠিয়াল বাহিনী দিয়ে আজিবর রহমান ক্রয়কৃত শেষ সম্বল ভিটামাটিটুকু দখলে নেওয়ার উদ্দেশ্যে বেড়া দিয়ে ঘিরে নিচ্ছিল এমন সময় আজিবর রহমান বাধা প্রদান করায় আহসান হাবীরের লাঠিয়াল বাহিনী আবু তাহের , আফজাল হোসেন, তহিদুল ইসলাম, আহসান মাষ্টার, কাউসার আলী, সাফিযার রহমান, জবাইদুর রহমান, নুর ইসলাম, দিপুসহ ২০/২১ জন আজিবুর রহমানকে ধরে কোমরের নিচ থেকে পা পর্যন্ত বেদম পিটিয়ে থেতলিয়ে দেয় । এক পর্যায়ে আজিবর রহমান রক্তাক্ত অবস্থায় জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যায়। ভাই আজিবর রহমানকে ভুসিদস্যুরা পিটাচ্ছে এমন খবর পাওয়ার পর ছোট ভাই তাজিমুদ্দিন বড় ভাইকে উদ্ধারের এগিয়ে আসলে লাঠিয়াল বাহিনীর সদস্য তাজিমুদ্দিনকে বল্লম দিয়ে পায়ের পাতায় আঘাত হানে এতে পায়ের পাতা দ্বিখন্ডিত হয়ে যায়, সেও এক পর্যায়ে অতিরিক্ত রক্ত ক্ষরণে মাটিতে পড়ে যায় । তাজিমুদ্দিনের স্ত্রী শামসুনাহার স্বামীকে বাচাতে এগিয়ে আসলেও লাঠিয়াল বাহিনী সদস্যরা তাকেও পড়নের কাপড় ছিড়ে বিবস্ত্র অবস্থায় লাঠি দিয়ে গুরুতর আহত করে । তারা সকলেই গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ।

উল্টো আহসান হাবীব প্রভাবশালী হওয়ায় হাসপাতালের বেডে কাতরানো আপন ভাইদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ দিয়ে হয়রানি করাচ্ছেন বলেও অভিযোগ পাওয়া গেছে ।

এদিকে আজিবর রহমান আদালতে মামলা দায়ের শেষ সম্বলটুকু রক্ষার জন্য ১৪৪ ধারা জারি করে রাখে । আদালতের নির্দেশনা অমান্য করেও আহসান হাবীর তা দখলের জন্য লাঠিয়াল বাহিনী ব্যবহার করেছেন ।

খানসামা থানার ওসি আব্দুল মতিন প্রধান জানান, আহসান হাবীর বাদি হয়ে থানায় একটি অভিযোগ দিয়েছেন, তবে আজিবর রহমান উপজেলা স্বাস্থ কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলেও খবর পেয়েছি । তাদের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দায়ের করেনি । অভিযোগ দায়ের করলে বিষয়টি তদন্ত করে মামলা করা হবে ।

/পি.এস

দিনাজপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close