Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

সিলেটে শিশুবান্ধব আদালতের উদ্বোধন

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৯
সিলেট প্রতিনিধি
প্রিন্ট icon

সিলেটে শিশুবান্ধব আদালতের উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে সিলেট জেলা আদালত ভবনের দ্বিতীয় তলায় সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনকালে তিনি বলেন, সব আইনের মধ্যেই কিছু ত্রুটি-বিচ্যুতি থাকে, তেমনিভাবে বাংলাদেশে ২০১৩ সালে প্রণীত শিশু আইনেরও কিছু ত্রুটি রয়েছে।

প্রধান বিচারপতি বলেন, একটি গবেষণায় শিশু আইন-২০১৩ এ বিদ্যমান ত্রুটি-বিচ্যুতি চিহ্নিত হয়েছে। তা দূর করে শিশু আইন সংশোধন করা হলে শিশু আদালতের মামলাগুলো দ্রুত নিষ্পত্তি সম্ভব হবে।

সুপ্রিম কোর্টের আপীল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিসেফ বাংলাদেশের শিশু সুরক্ষা বিভাগের প্রধান জন লেইভি। অনুষ্ঠানের উপস্থাপনা করেন সিলেটের যুগ্ম জেলা জজ তাসনিমা শারমিন।

উপস্থিত ছিলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির আহমদ চৌধুরী, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসাইন, সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার সাইফুর রহমান, সিলেটের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৩ সালের শিশু আইন অনুসারে সিলেটে অতিরিক্ত মহানগর আদালত এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত শিশু আদালত হিসেবে কাজ করছে। বর্তমানে ইউনিসেফের সহযোগিতায় দু’টি আদালতকেই শিশুদের জন্য আকর্ষণীয় করে তোলা হয়েছে।

/এসএম

সিলেট,প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত