• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

বাস শ্রমিকদের জরিমানা করায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

প্রকাশ:  ০১ অক্টোবর ২০১৮, ১৩:০২
গোপালগঞ্জ প্রতিনিধি

ভ্রাম্যমাণ আদালত বাস শ্রমিকদের জরিমানা ও সাজা দেওয়ার প্রতিবাদে গোপালগঞ্জের বেদগ্রাম ও বাসষ্ট্যান্ড এলাকায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছে বাস শ্রমিকরা।

সোমবার (১ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে বাস শ্রমিকরা ঢাকা-খুলনা মহাসড়ের গোপালগঞ্জ অংশের দুইটি স্থানে সড়কের ওপর এলোমেলো ভাবে বাস রেখে অবরোধ সৃষ্টি করে।

এতে সড়কের উভয় পাশে বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস, মালবাহীসহ বিভিন্ন যানবাহন আটকা পড়েছে। সীমাহীন দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত (বেলা সাড়ে ১১টা) মহাসড়ক দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে ও প্রশাসনের সাথে শ্রমিক নেতাদের বৈঠক চলছে।

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম ফারুক জানান, গতকাল রোববার সকালে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে প্রশাসন থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ওই সড়কে চলাচলকারী ১২টি বাসকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয় এবং দুই চালককে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান নিরাপদ সড়ক করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা ও সাজা প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান জানান, গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কে চলাচলকারী ১২টি বাসকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া চালক রবিউল ইসলামের (৩১)ড্রাইভিং লাইসেন্স না থাকায় এবং ছাদে যাত্রী উঠানোর অপরাধে ১৫ দিনের সাজা এবং অপর চালক ফাহাদ হাওলাদার (২৫) ভুয়া ড্রাইভিং লাইসেন্স প্রদর্শন করায় তাকে এক মাসের সাজা প্রদান করা হয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সানোয়ার হোসেন বলেন, শ্রমিদের সাথে এ নিয়ে আলোচনা চলছে। দ্রুত সময়ের মধ্যে সমস্যার সমাধান হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

/পি.এস

গোপালগঞ্জ,অবরোধ,মহাসড়ক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close