• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশ:  ০১ অক্টোবর ২০১৮, ১৬:১৯
হিলি প্রতিনিধি

ভারতীয় পাথর রপ্তানিকারক ব্যবসায়ীদের অন্তদ্বন্দ্বের জের ধরে হিলি স্থলবন্দর দিয়ে গত ৯ দিন ধরে পাথর রপ্তানি বন্ধ করে রেখেছে সে দেশের পাথর রপ্তানিকারক ব্যবসায়ীরা। আর এ কারণে সোমবার (১ অক্টোবর) সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি-রপ্তানি বন্ধ করে দিয়েছে হিলি কাষ্টমস সি এন্ড এফ এজেন্টস এসোসিয়েশন।

দেশের পদ্মাসেতু, মেট্রোরেল ও রুপপুর পারমাণবিক কেন্দ্রসহ দেশের বিভিন্ন অবকাঠামো উন্নয়নে পাথরের চাহিদার রয়েছে ব্যাপক। এদিকে দেশে পাথরের চাহিদা পুরণের লক্ষ্যে লাখ লাখ টন পাথর আমদানিতে এল,সি দিয়েছেন আমদানিকারক ব্যবসায়ীরা।

ইতিমধ্যেই স্থানীয় পাথর আমদানিকারক, পাথর সরবরাহকারী প্রতিষ্ঠান এবং সি এন্ড এফ এজেন্টগণের “ওয়ার্ক অর্ডার” বাতিল করার হুমকি দিয়েছে পাথর সরবরাহ গ্রহনকারী প্রতিষ্ঠানগুলো। ফলে লোকসানের ঘানি টানতে বসেছেন স্থানীয় ব্যবসায়ীরা। পাথর আমদানি বন্ধ থাকায় ইতিমধ্যে বন্দরের বাজারে পাথরের দাম বাড়তে শুরু করেছে।

হিলি স্থলবন্দরের কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরোয়াডিং (সি এন্ড এফ) এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, ওদিকে ভারত হিলির স্থানীয় ও বহিরাগত রপ্তানিকারকদের মধ্যে অন্তদ্বন্দ্বের কারণে দেশের আমদানিকারকেরা ভারতীয় পাথর রপ্তানিকারকদের কাছে জিম্মি হয়ে পড়েছেন।

তিনি বলেন, সে দেশের রপ্তানিকারকদের পক্ষে কোন সিদ্ধান্ত না আসায় আজ সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

তিনি আরও জানান, ভারত রপ্তানিকারকদের পক্ষে সিদ্ধান্ত জানার পর হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি পুণরায় চালু করা হবে। এদিকে আমদানি-রপ্তানি বন্ধ থাকায় কাচামালসহ ২ শতাধিক বিভিন্ন পণ্যবাহী ট্রাক ওপার হিলিতে আটকা পড়ে রয়েছে।

/পি.এস

হিলি,আমদানি,রপ্তানি,বন্ধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close