• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সোনারগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রী আহত, মহাসড়ক অবরোধ

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০১৮, ১২:১৯
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সাদিয়া আক্তার নামে এক ছাত্রীকে একটি যাত্রীবাহি বাসচাপা দিলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বেশ কয়েকটি যানবাহন ভাংচুরসহ একটি গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে কাঁচপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আহত সাদিয়া আক্তার কাঁচপুর সোনাপুর এলাকার বেসরকারি মেডিকেল সেন্টার শুভেচ্ছা ক্লিনিকের ব্যবস্থাপক মো: মন্টু কাজীর মেয়ে। তারা ওই এলাকাতেই থাকেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে আটটায় কাঁচপুর এলাকায় ওমর আলী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সাদিয়া আক্তার স্কুলে যাওয়ার পথে রাস্তা পারাপারের সময় একটি যাত্রী বাস তার পায়ের উপর দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এ খবর ছড়িয়ে পড়লে ওই বিদ্যালয়ের ছাত্ররা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ১৫/২০টি পরিবহন ভাংচুর করে। একটি গাড়িতে তারা আগুনও ধরিয়ে দেয়। এতে প্রায় কয়েক কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এসময় কাঁচপুর হাইওয়ে থানা ও সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্কুলের সামনে রাস্তা পারাপারের জন্য ফুট ওভার ব্রীজ, জেব্রা ক্রসিং ও স্প্রীড ব্রেকার নির্মাণসহ ফিটনেসবিহীন যানবাহন চলাচল বন্ধের দাবি জানায়। পুলিশ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ছাত্রদের এই চারটি দাবি পূরণের আশ্বাস দিলে প্রায় দুই ঘন্টা পর বেলা এগারোটায় তারা অবরোধ তুলে নেয়।

তবে পুলিশ জানায়, রাস্তা পার হতে গিয়ে বাসের ধাক্কায় নবম শ্রেণীর ছাত্রী আহত হলেও সে মারা গেছে বলে স্কুলে গুজব ছড়িয়ে পড়ে। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা মহাসড়কে নেমে এসে অবরোধ করে এবং কয়েকটি যানবাহন ভাংচুর করে। দুর্ঘটনার জন্য দায়ী বাসটিকে শনাক্ত করে চালককে আইনের আওতায় আনা হবে।

আহত সাদিয়া আক্তারের বাবা মন্টু কাজী জানান, সাদিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। তার শরীরের বিভন্নস্থানে আঘাতপ্রাপ্ত হয়েছে। তিনি দুর্ঘটনার জন্য দায়ী বাস মালিক ও চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবদুল্লাহ আল মামুন জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে স্কুলের শিক্ষার্থীদের চারটি দাবি মেনে নিয়ে আমরা তাদের শান্ত করার চেষ্টা করেছি। পরে তারা অবরোধ তুলে নিয়েছে। মহাসড়কে অতিরিক্ত পুলিশ মোতায়ের করা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তিনি জানান, বাসটিকে আটক করার চেষ্টা চলছে। এছাড়া এর চালককে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

/পি.এস

নারায়ণগঞ্জ,মহাসড়ক,অবরোধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close