Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫
  • ||
শিরোনাম

ময়মনসিংহে ফটোকপি প্রশ্ন দিয়ে চলছে ফাজিল পরীক্ষা

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৮, ১৫:৩৬
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট icon

ময়মনসিংহের ফুলপুর কাজিয়াকান্দা কামিল মাদরাসা কেন্দ্রে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত চলতি ফাযিল ৩য় বর্ষের পরীক্ষা চলছে ফটোকপি প্রশ্ন দিয়ে।

জানা যায়, ফুলপুর কাজিয়াকান্দা কামিল মাদরাসা কেন্দ্রে গত ১ অক্টোবর থেকে শুরু হওয়া ফাজিল ৩য় বর্ষের মোট ২৪৮ জন পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। এর মধ্যে প্রশ্নের প্যাকেট খুলে প্রশ্ন পাওয়া যায় মাত্র ২০০ কপি।বৃহস্পতিবার ইসলামের ইতিহাস পরীক্ষাসহ এ পর্যন্ত অনুষ্ঠিত ৫টি পরীক্ষার প্রতিটিতেই ৪৮টি করে প্রশ্ন কম পাওয়া যায়। পরে ৪৮টি প্রশ্ন কম থাকায় ফটোকপি করা প্রশ্ন দিয়ে পরীক্ষা নেওয়া হয়।

পরীক্ষা কেন্দ্রে সচিব ফুলপুর কাজিয়াকান্দা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা জয়নুল আবেদীনের নিকট এর কারণ জানতে চাইলে তিনি বলেন, প্রশ্ন কম আসার কারণে ফটোকপি দিয়ে আমরা পরীক্ষা চালিয়ে যাচ্ছি।

প্রশ্নের চাহিদা কম দেয়া হয়েছিল কিনা জানতে চাইলে তিনি বলেন, প্রশ্নের চাহিদা কম দেওয়া হয়নি। তাহলে প্রশ্ন গায়েব হয়েছে কিনা জানতে চাইলে তিনি জানান, গায়েব হয়নি বরং প্রশ্নের প্যাকেটেই প্রশ্ন কম এসেছে। তিনি আরো জানান, সহকারি কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডল ও উপজেলা একাডেমিক সুপারভাইজার পরিতোষ সূত্রধরের উপস্থিতিতে প্যাকেট খোলা হলে ৪৮টি প্রশ্ন কম পাওয়া যায়।

উপজেলা একাডেমিক সুপারভাইজার পরিতোষ সূত্রধর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্যাকেটে ৪৮ টি প্রশ্ন কম পাওয়ার পর তা ইসলামী বিশ্ববিদ্যালয় সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়। পরে কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক ফটোকপি করে পরীক্ষার্থীদের প্রশ্ন দিয়ে পরীক্ষা নেয়া হয়।

সহকারি কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডলের নিকট জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমার সামনেই প্যাকেট খোলা হয়েছে। প্যাকেটের গায়ে যা লেখা ছিল তাই পাওয়া গেছে। তবে ৪৮টি প্রশ্ন কম আসায় ফটোকপি করে পরীক্ষা নেওয়া হয়।

ওএফ

ময়মনসিংহ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত