• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

চাঁদপুরে জনপ্রতিনিধির বাড়িতে থেকে ৭'শ মণ ইলিশ জব্দ

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০১৮, ০৯:১৯
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের এক জনপ্রতিনিধির বাড়িতে অভিযান চালিয়ে প্রায় ৭৫০ মণ ইলিশ জব্দ করেছে টাস্কফোর্স।

শুক্রবার (২৬ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার জাহাঙ্গীর মেম্বার নামে এক জনপ্রতিনিধির বাড়িতে অভিযান চালিয়ে মাছগুলো জব্দ করা হয়। অভিযান চালানোর সময় তারা পুলিশের উপর হামলা করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অন্তত ৪০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে।

পুলিশ সূত্র জানায়, গোপন সূত্রের মাধ্যমে খবর পাওয়া যায় রাজরাজেশ্বর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বন্দুকশীকান্দি গ্রামের জাহাঙ্গীর মেম্বারের বাড়িতে বিপুল পরিমাণ ইলিশ সংরক্ষণ করে রাখা হয়েছে। এর প্রেক্ষিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে পুলিশ, কোস্টগার্ড, নৌ পুলিশ, মৎস্য বিভাগের সমন্বয়ে গঠিত টাস্কফোর্স সদস্যরা শুক্রবার দুপুর ২টার দিকে সেখানে অভিযান চালায়।

এ সময় ইলিশ সংরক্ষণকারীরা টাস্কফোর্স সদস্যদের উপর হামলা চালালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় ৪০ রাউন্ড গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে জাহাঙ্গীর মেম্বারের বাড়ির দুটি গোয়াল ঘরে রক্ষিত প্রায় ৭শ’ ৫০ মণ ইলিশ জব্দ করা হয়।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সেখানে রক্ষিত গোয়াল ঘর থেকে মাছগুলো জব্দ করেছি। জব্দকৃত মাছের মধ্য থেকে প্রায় ২৫০ মণ ইলিশ চাঁদপুরে নিয়ে আসা হয়েছে। সেখানে আরও ৫০০ মণেরও বেশি মাছ রয়েছে। ওই মাছগুলো রাজরাজেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান হযরত আলীসহ স্থানীয় ৫ জনের জিম্মায় রাখা হয়েছে। আগামীকাল (শনিবার) মাছগুলো চাঁদপুরে নিয়ে আসা হবে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান জানান, অভিযান চালাতে গেলে সেখানের অসাধু লোকজন আমাদের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ৪০ রাউন্ড শর্টগানের গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। তিনি জানান, জব্দকৃত ইলিশের মধ্য থেকে কিছু ইলিশ চাঁদপুরে নিয়ে আসা হয়েছে। বাকী ইলিশগুলো সেখানে সীলগালা করে রাখা হয়েছে।

এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

/পি.এস

চাঁদপুর,ইলিশ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close