• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

ট্রেনের ছাদ থেকে ফেলে এক যাত্রীকে হত্যা করলো ছিনতাইকারীরা

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৯, ১৪:৩৮
গফরগাঁও প্রতিনিধি

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় মুকুল (৩০) নামে এক শ্রমিককে চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে দিয়ে হত্যা করেছে চিহ্নিত ছিনতাইকারী দল। এ ঘটনায় আরো ৪/৫ জন যাত্রী আহত হয়। মুকুল গাইবান্ধা সদর উপজেলার ওজুদধরনিবাড়ি গ্রামের রেজাউর মিয়ার ছেলে। সে পেশায় রাজ মিস্ত্রি। শ্রীপুর উপজেলার সাতখামাইর এলাকায় সে রাজমিস্ত্রীর কাজ করতো।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকার সাড়ে আটটার দিকে ঢাকা-ময়মনসিংহ রেললাইনে গফরগাঁও রেলওয়ে ষ্টেশন থেকে দুই কিলোমিটার দুরে উপজেলার বাসুটিয়া গ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার শিকার ভুক্তভোগী যাত্রী, মুকুলের সাথে থাকা যাত্রী ও গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, মুকুল ও তার দুই সাথী শ্রমিক বুধবার ভোরে গাইবান্ধায় নিজ বাড়ি যাওয়ার উদ্দ্যেশে বলাকা ট্রেনে যোগে সাতখামাইর স্টেশন থেকে কাওরাইদ ষ্টেশনে আসে।

কাওরাইদ ষ্টেশনে নেমে দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের টিকিট কেটে অতিরিক্ত ভিড়ের কারনে ট্রেনের ছাদে ভ্রমন করে। ট্রেনটি মশাখালী স্টেশন ছাড়ার পরপরই ৭/৮ জনের একদল ছিনতাইকারী ট্রেনের ছাদে ভ্রমনরত যাত্রীদের পিস্তল, ছুরি, চাকু’র মুখে জিন্মি করে সর্বস্ব ছিনিয়ে নিতে থাকে। এ সময় যাত্রীরা বাধা দিতে চাইলে পিস্তলের বাট দিয়ে দিয়ে আঘাত করে ও কিল,ঘুষি মেরে আহত করে।

মুকুল তার সাথে টাকা দিতে অস্বীকার করলে মুকুলের গলায় ছুরি ধরে, গলা টিপে তাকে খুন করতে চায় ছিনতাইকারীদল। ধস্তাধস্তির এক পর্যায়ে মুকুলের টাকা পয়সা ছিনিয়ে নিয়ে মুকুলকে চলন্ত ট্রেন থেকে ফেলে দেয় ছিনতাইকারীরা। ৫/৬ মিনিট পর ট্রেনটি গফরগাঁও ষ্টেশনে পৌঁছলে ছিনতাইকারীদল নির্বিঘ্নে ট্রেন থেকে নেমে চলে যায়। মুকুলের সাথে থাকা যাত্রীরা ট্রেন থেকে নেমে বাসুটিয়া এলাকা থেকে মুকুলকে উদ্ধার করে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার মুকুলকে মৃত ঘোষণা করে।

মুকুলের সহযাত্রী গাইবান্দা সদর উপজেলার আর্দশগ্রাম এলাকার রাজম্স্ত্রিী ফিরোজ কবীর (১৭) জানায়, ছিনতাইকারী দলে ৭/৮ জন ছিল। মশাখালি ষ্টেশন থেকে এরা ছাদে উঠে। মশাখালী স্টেশন থেকে ট্রেন ছাড়ার পরপরই এরা ছিনতাই শুরু করে। আমাদের তিনজনের কাছ থেকে প্রায় ২২ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায় ছিনতাইকারীদল। যে যাত্রী বাধা দিয়েছে, তাদেরকেই এরা মারধর করেছে। মুকুর বেশি বাধা দেওয়ায় মুকুলকে চলন্ত ট্রেন থেকে এরা ফেলে দেয়।

মুকুলের সহযাত্রী রাজমিস্ত্রী গাইবান্ধার আর্দশ গ্রামের ওমর ফারুক (১৯) জানায়, তিন মাস আগে মুকুল কন্যা সন্তানের পিতা হয়। কন্যা সন্তান হওয়ার ১৫ দিন পর সে সাতখামাইর এলাকায় কাজে আসে। আড়াই মাস ধরে টাকা জমিয়ে শিশু সন্তানের জন্য কাপড় চোপড় ও পরিবারের জন্য টাকা-পয়সা নিয়ে বাড়ি যাচ্ছিল সে।

ময়মনসিংহ জিআরপি থানার ওসি মোঃ মোশাররফ হোসেন বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নেওয়ার জন্য গফরগাঁও জিআরপি পুলিশ ফাঁড়িকে নির্দেশ দিচ্ছি।

ঢাকা-গফরগাঁও-ময়মনসিংহ রেলপথে গফরগাঁও এলাকায় প্রায়ই এ ধরনের ঘটনা ঘটছে বলে এলাকাবাসীর অভিযোগ।

পিবিডি/ওএফ

ময়মনসিংহ,ঢাকা,শ্রমিক,ছিনতাইকারী,গফরগাঁও,সারাদেশ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close