Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

প্রয়াত সাহিত্যিক রনজিত কুমারকে শ্রদ্ধাজ্ঞাপন

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০১৯, ২১:২০ | আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ২১:২৪
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট icon
ছবি: প্রতিবেদক।

মুক্তিযুদ্ধ যাদুঘরের আউটরিচ প্রকল্পের সমন্বয়ক, বিশিষ্ট কবি, প্রাবন্ধিক, আবৃত্তিকার ও সংস্কৃতি সংগঠক রনজিত কুমারের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন নারায়ণগঞ্জের নাগরিক সমাজ ও সুশীল সমাজের নের্তৃবৃন্দ। শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আয়োজিত শহরের চাষাঢ়ায় শহীদ মিনারে স্মরণ সভায় এ শ্রদ্ধা জানানো হয়।

স্মরণ সভার শুরুতেই সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে রনজিত কুমারের প্রতি শ্রদ্ধা জানান। এরপর কর্মময় জীবন ও কীর্তি নিয়ে আলোচনা করেন বক্তারা।

বক্তারা প্রয়াত রনজিত কুমারের জীবন চিত্র তুলে ধরে বলেন, রনজিত কুমার কখনো মৃত্যুকে ভয় করেননি। তাই তার কর্ম ও কীর্তীর মধ্য দিয়ে তিনি সবার মাঝে অমর হয়ে বেঁচে থাকবেন। সাংস্কৃতিক অঙ্গনে তিনি যেমন মধ্যমনি ছিলেন,তেমনি সত্যের পক্ষে ছিলেন দৃঢ়। অন্যায়ের সাথে কখনো আপোস করেন নি তিনি। জাগকিভাবে তিনি বেঁচে না থাকলেও আত্মিকভাবে তিনি চিরসবুজ হয়ে থাকবেন। এছাড়া মুক্তিযুদ্ধ যাদুঘরে যোগদান করে রনজিত কুমার যাদুঘরের জন্য মহান দায়িত্ব পালন করে গেছেন।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সখাপতি জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, ভবানী শংকর রায়, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান মাসুম, সাবেক সভাপতি কবি হালিম আজাদ, খেলাঘর আসরের জেলা সভাপতি রথীন চক্রবর্তী, মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাষ্টি ডা. সারোয়ার আলী ও প্রায়াত রনজিত কুমারের সহধর্মিনী সি তা শর্মা।

পিবিডি/ হাসনাত

নারায়ণগঞ্জ,রনজিত কুমার,সাহিত্যিক
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত