• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ভোলায় শিক্ষার্থী‌দের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০১৯, ১৫:৫২
ভোলা প্রতিনিধি

ভোলা সরকারি কলেজের শিক্ষা সফরের বাসে হামলা ও শিক্ষার্থীদের মারধরের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করে প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। বুধবার (২৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে ভোলা সরকারি কলেজের সামনে প্রায় ঘন্টা ব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

এসময় কলেজের সামনের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। পরে হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থীরা জেলা প্রশাসক বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন।

শিক্ষার্থীরা জানায়, মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোলা সরকারি কলেজের অনার্স কোর্সের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শিক্ষা সফরের উদ্দেশ্যে সকাল সাড়ে ৯টার দিকে কলেজ থেকে চরফ্যাশনের চর কুকরী-মুকরী উদ্দেশ্যে রওনা করেন। দুপুর আড়াইটার দিকে শিক্ষা সফরের বাসটি চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে পৌঁছলে তারা দেখতে পায় স্থানীয় কিছু লোক লাঠিসোটা নিয়ে তাদের বাসের দিকে আসছে।পরে ড্রাইভার বাসটি থামালে উত্তেজিত জনতা সবাইকে বাস থেকে নামতে বলে।

এ অবস্থায় শিক্ষার্থী ও শিক্ষকরা বাস থেকে নেমে যায়। কিছুক্ষণ পর আবার তাদেরকে বাসে উঠতে বলে। তারা বাসে উঠলে স্থানীয় একটি লোক বাসের জানালা দিয়ে উঠে ড্রাইভারের কাছ থেকে গাড়ির চাবি নিয়ে যায় এবং উপস্থিত লোকজন মিলে বাসটি ভাঙচুর করতে থাকে। এসময় তারা বাসের ভিতরে থাকা শিক্ষার্থীদেরকেও মারধর করে। এতে প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়। এদের মধ্যে ৫-৬ জনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

আহতদের মধ্যে রুবিনা, মিশু, জয়ন্ত ও আব্দুল্লাহসহ চারজন শিক্ষার্থীর অবস্থা গুরুতর। চিকিৎসকের পরামর্শে অনার্স প্রথম বর্ষের ছাত্রী মিশু ও রুবিনা নামের দুইজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানকার চিকিৎসকরা জানিয়েছে রুবিনার একটি চোখে মারত্মক জখম হয়েছে। সেটি নষ্ট হয়ে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে। হামলার সময় শিক্ষার্থীদের ১০টি মোবাইল ফোন ও নগদ ২৫ হাজার টাকা নিয়ে যায় বলেও দাবি করেন শিক্ষার্থীরা।

পরে জানা যায় ঘটনাস্থালে তাদের বাস পৌঁছানোর আধা ঘন্টা আগে একটি মাইক্রোবাসের চাপায় চার বছরের এক শিশু নিহত হয়েছে। এই ঘটনার সূত্র ধরেই শিক্ষার্থীদের উপর উত্তেজিত জনতা হামলা চালিয়েছে।

দক্ষিণ আইচা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে দুপরের দিকে মাইক্রোবাসেরচাপায় চার বছরের একটি বাচ্চা নিহত হওয়ায় উত্তেজিত জনতা হামলা চালিয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে বাসের চাবি উদ্ধার করে দেয়। এবং গুরুতর আহত দুইজন মেয়েকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, আমি এখনও অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পিবিডি/পি.এস

ভোলা,শিক্ষার্থী‌দের উপর হামলা,সড়ক অবরোধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close