• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১৫ দিনের মধ্যে হাতিয়ার নদী ভাঙন রোধে ব্লক নির্মাণ করা হবে: কাদের

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০১৯, ২২:৫১
নোয়াখালী প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ১৫ দিনের মধ্যে হাতিয়ার নদী ভাঙন রোধে ব্লক নির্মাণ করা হবে।

রোববার (২৭ জানুয়ারি) নোয়াখালীর মূল ভূ-খণ্ড থেকে বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়া পরিদর্শন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

    মন্ত্রী ওবায়দুল কাদের আরো বলেন, হাতিয়ার মানুষ ভালো নেই। বিদ্যুৎ নাই, সারা বছর নদী ভাঙন, রাজনীতিসহ নানা সংকটের মধ্যে মানুষ ভালো থাকতে পারে না। এজন্য আমি নির্বাচনের পরে ঢাকার বাইরে অন্য কোনো জেলা বা উপজেলায় যাইনি। হাতিয়ায় ছুটে এসেছি মানুষের দুঃখ নিজ চোখে দেখার জন্য। দেশের অন্য কোনো জনপদে এতো সংকট নেই, যা হাতিয়ায় আছে। এখন আমাদের প্রথম কাজ হচ্ছে নদী ভাঙন রোধ করে মানুষের জীবন বাঁচানো। নদী ভাঙ্গন রোধ হওয়ার পরে পল্টুনও নির্মাণ করা হবে।

    মন্ত্রী বলেন, শেখ হাসিনার আলোকিত এবং ডিজিটাল বাংলাদেশে হাতিয়ার মানুষ অন্ধকারে থাকবে, নদী ভাঙনে নিঃস্ব হবে, এটা কাম্য নয়। শেখ হাসিনা সরকারের অামলে তা হতে পারে না ।

    এ সময় তিনি আরও বলেন, হাতিয়ার মানুষের দুঃখের কথা শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতিয়া আসার ইচ্ছে প্রকাশ করেছেন। তিনি সময় করে হাতিয়া সফরে অাসবেন।

    এসময় মন্ত্রী অারো বলেন, হাতিয়ায় এখন আওয়ামী লীগের ঐক্যের সুবাতাস বইছে। ঐক্য না থাকলে উন্নয়নে ভাটা পড়ে। আজকের ঐক্য হাতিয়ার উন্নয়নের ভিত্তি হিসেবে কাজ করবে। হাতিয়াবাসীর দুঃখ নদী ভাঙন রোধ, বিদ্যুৎ লাইন স্থাপন ও রাস্তা সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

    অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, হাতিয়ার মানুষের চলাচলের সুবিধার জন্য নলচিরা ঘাট থেকে জাহাজমারা পর্যন্ত ৩০ কিলোমিটার সড়কটি ১৮ ফুট থেকে ২৪ ফুট চওড়া করা হবে। পাশাপাশি নিঝুম দ্বীপ যাওয়ার রাস্তাটি পাকাকরণ করা হবে।

    তবে মন্ত্রী বলেন, এর জন্য ধৈর্য্য ধারণ করতে হবে। রাতারাতি কোনো কাজ সমাধান করা সম্ভব নয়। আমি জানি হাতিয়ার মানুষের সেই ধৈর্য্য আছে।

    এ সময় মন্ত্রীর সঙ্গে পানি সম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, হাতিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী, বর্তমান সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন, পৌর মেয়র একেএম ইউসুফ আলী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক ওয়ালী উল্ল্যাহ্, সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, উপজেলা স্বেচ্চাসেবক লীগের সভাপতি মহি উদ্দিন মুহিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মহি উদ্দিন মিস্টু সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

    পিবিডি/ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close