• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রূপগঞ্জে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ, বিক্ষোভ

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০১৯, ১৫:১৪ | আপডেট : ৩১ জানুয়ারি ২০১৯, ১৫:৪১
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় তিন ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করেছে অন্তিম নিটিং, ডাইং এন্ড ফিনিশিং কারখানার শ্রমিকরা।

অবরোধের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ১৪ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ সময় চরম ভোগান্তিতে পড়ে বিভিন্ন গণপরিবহনের যাত্রীরা। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকালে উপজেলার বরপা এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও কারখানার শ্রমিকরা জানান, গত নভেম্বর ও ডিসেম্বর মাসের বকেয়া বেতন পরিশোধের কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ চলতি মাস থেকে শ্রমিকদের নানাভাবে আশ্বাস দিয়ে কালক্ষেপন করে আসছে। বৃহস্পতিবার সকালে শ্রমিকরা কারখানায় কাজে যোগদান করতে গিয়ে তালা ঝুলানো দেখে ক্ষুব্ধ হয়ে উঠে। এক পর্যায়ে শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধের দাবিতে কারখানার সামনে ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করে।

পরে মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে ও টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে রাখে। সকাল নয়টা থেকে দুপুর বারোট পর্যন্ত প্রায় তিন ঘন্টা সড়ক অবরোধের ফলে ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশে প্রায় ১৪ কিলোমিটার এলাকা যানজটের কবলে পড়ে। এর কারণে চরম ভোগান্তির শিকার হন যাত্রীরা। পরে পুলিশের পক্ষ থেকে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। মালিকপক্ষ আগামী মঙ্গলবার বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা সড়ক অবরোধ তুলে নেয়। পরে মহাসড়কে যান চলাচল শুরু হয়।

অন্তিম নিটিং, ডাইং এন্ড ফিনিশিং কারখানার ম্যানেজার (প্রশাসন) মাহাবুব আলম ভূঁইয়া বলেন, আমাদের কিছু করার নেই। মালিকপক্ষ যেভাবে বলে আমরা সে অনুয়ায়ী শ্রমিকদের সময় দেই। বৃহস্পতিবার বেতন দেয়ার কথা ছিলো। কিন্তু বুধবার রাতে মালিকপক্ষ জানিয়েছে ব্যাংক থেকে টাকা তুলতে পারেনি। তাই আগামী মঙ্গলবার শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হক জানান, বেতনের দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধ করলেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মালিকপক্ষের সাথে কথা বলে আমরা শ্রমিকদের জানালে তারা সড়ক অবরোধ তুলে নেয়। কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে এবং মহাসড়কে কোন যানজট নেই বলে জানান তিনি।

/পিবিডি/পি.এস

নারায়ণগঞ্জ,বকেয়া বেতন,কারখানা,শ্রমিক,বিক্ষোভ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close