Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫
  • ||

ফেনীতে কৃষি জমির মাটি কাটায় ৫ জনের জরিমানা

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৯
ফেনী প্রতিনিধি
প্রিন্ট icon

ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের কসকা বাজার সংলগ্ন কসবা এলাকায় কৃষি জমির মাটি কাটায় এস্কেভেটর মেশিন অকেজো করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় ৫ জনকে জরিমানা করা হয়েছে।

সোমবার(১১ ফেব্রুয়ারি)সহকারি কমিশনার (ভূমি) মো. নুরের জামান চৌধুরী কসবা এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

সহকারি কমিশনার জানান, অবৈধভাবে কৃষি জমিতে মাটি কাটার গোপন খবরের ভিত্তিতে সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের কসবা এলাকায় অভিযান পরিচালনা করেন।

এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুযায়ী মাটি খনন করে জমির শ্রেণি পরিবর্তনের অপরাধে মাটি কাটার স্কেভেটর মেশিন অকেজো এবং নুরুল হুদা (৬৫), কামাল উদ্দিন (৫৫) ও মো. সাঈদুল হক (২৮) নামের ৩ ব্যক্তিকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মাটি বহনকারী পিকআপ গাড়ির ড্রাইভার মো. নুর উল্যাহ (৪৫) ও বাবলু (২২) কে লাইসেন্স ছাড়া গাড়ী চালানোর অপরাধে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৮ ধারা অনুযায়ী ১ এক হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে মেসার্স কসকা রাইচ মিল এন্ড অটো সয়া প্রসেসিং এ পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ এর ১৪ ধারা অনুযায়ী অভিযান পরিচালনা করেন। এসময় রাইচ মিলে অবৈধ র‌্যাক্সিন বস্তা ব্যবহারের অপরাধে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ এর ১৪ ধারা অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ফেনী শহরের জেল রোডের পিটিআই গেইটের উত্তর পার্শ্বে রাস্তায় মো. আরিয়ান রিয়াজ (১৯) ও মো. জুয়েল (২০) এর কাছ থেকে ২শ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। উভয়কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক অমর কুমার সেন ও ব্যাটালিয়ন আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন।

পিবিডি/আর-এইচ

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত