• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিজিবি-চোরাকারবারীর গুলি বিনিমিয়, অস্ত্রসহ মাদক উদ্ধার

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৯
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বিজিবি ও চোরাকারবারীদের মধ্যে অন্তত ১০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

এতে কেউ হতাহত বা আটক না হলেও উদ্ধার হয়েছে ৩টি বিদেশি পিস্তল, ২টি ওয়ান শ্যুটারগান, ৬টি ম্যাগজিন, ১৮ রাউন্ড গুলি, ৮১৫ বোতল ফেন্সিডিল ও ৫০পিস ইয়াবা। জব্দ হয়েছে নম্বরপ্লেটবিহীন ভস্মীভূত একটি প্রাইভেটকার।

সম্পর্কিত খবর

    সোমবার (১১ ফেবুয়ারি) রাত ১টায় ছিয়াত্তরবিঘি এলাকায় সীমান্তের ৫শ গজ ভিতরে বাংলাদেশে ঘটনাটি ঘটে বলে জানিয়েছে বিজিবি।

    চাঁপাইনবাবগঞ্জে ৫৯ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল এসএম সালাহউদ্দিন মঙ্গলবার (১২ফেব্রুয়ারি) দুপুর ১টায় ব্যাটালিয়ন সদরে এ ব্যাপারে প্রেস ব্রিফিং করেন।

    তিনি বলেন, ভারত থেকে চেরাইপথে বাংলাদেশে অবৈধ অস্ত্র ও মাদক প্রবেশের গোপন তথ্যে তার নেতৃত্বে বিজিবির একটি দল ছিয়াত্তরবিঘি এলাকায় ফাঁদ পাতে।

    রাত ১টার দিকে একটি প্রাইভেটকার ভারত সীমান্তের দিক হতে বাংলাদেশে প্রবেশের পর কারটিকে চ্যালেঞ্জ করা হয়।

    এসময় প্রাইভেটকারে থাকা চোরাকারবারীরা বিজিবিকে লক্ষ্য করে ২/৩ রাউণ্ড গুলিবর্ষণ করে। জবাবে বিজিবিও ৭ রাউণ্ড গুলি করে। এক পর্য়ায়ে চেরাকারবারীরা তাদের গাড়িতে আগুন লাগিয়ে অন্ধকারে আম বাগানের মধ্যে দিয়ে দৌঁড়ে ভারতের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি প্রাইভেটকার থেকে ওইসব অস্ত্র ও মাদক উদ্ধার করে।

    লে.কর্নেল সালাহউদ্দিন আরও বলেন, ধারণা করা হচ্ছে ওই প্রাইভেটকারে আরও গোলাবারুদ ও মাদক ছিল যা উদ্ধার করা সম্ভভ হয়নি। ঘটনার সময় কয়েকটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। গুলির কারণে তেলের ট্যাংক বিষ্ফেরিত হয়ে কারটিতে আগুন লাগতে পারে বলেও তিনি ধারণা প্রকাশ করেন। কারটি শিবগঞ্জ থানায় নেওয়া হয়েছে।

    এ ঘটনায় মামলা করা হবে বলেও জানান লে.কর্নেল সালাহউদ্দিন ।

    পিবিডি/আর-এইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close