Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
  • ||

বরিশালে ভ্রাম্যমান আদালতের অভিযানে কোচিং সেন্টার সিলগালা

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৪৬
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট icon

বরিশালে সরকারি নির্দেশ অমান্য করায় দুটি কোচিং সেন্টার সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সরকারি নির্দেশ মানতে বারবার সতর্ক করার পরও কোচিং কার্যক্রম অব্যাহত রাখায় র‌্যাবের সহায়তায় মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে এই অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল জানান, এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে সরকার ১ মাসের জন্য সব ধরনের কোচিং কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়। প্রথম দিকে কোচিং সেন্টারগুলোকে সতর্ক করা হয়। এরপর একাধিক অভিযানে কয়েকটি কোচিং সেন্টার কর্তৃপক্ষকে অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। কিন্তু জরিমানার টাকা পরিশোধ করে আবারও কোচিং কার্যক্রম চালিয়ে যাচ্ছিলো তারা।

মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত সকাল ৮টার দিকে প্রথমে নগরীর বগুড়া রোডের মুন্সির গ্যারেজ এলাকার মো. সাইফুল ইসলামের সাইনবোর্ডবিহীন কোচিং সেন্টারে অভিযান চালায়। সেখানে দশম শ্রেণিসহ বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের কোচিং করার সময় হাতেনাতে ধরে ফেলেন ভ্রাম্যমান আদালত। কোচিংরত শিক্ষার্থীদের বের করে দিয়ে কোচিং সেন্টারটি সিলগালা করে দেন ভ্রাম্যমান আদালত।

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত সরকারি মহিলা কলেজের পেছনে থাকা অক্সফোর্ড মিশন স্কুলের শিক্ষক শ্যামা প্রসাদ বৈরাগীর কোচিং সেন্টারে অভিযান চালিয়ে কোচিংরত শিক্ষার্থীদের বের করে দিয়ে সাইনবোর্ডবিহীন ওই কোচিং সেন্টারটি সিলগালা করে দেয়।

এরপরও কোচিং কার্যক্রম অব্যাহত থাকলে সরকার আরও কঠোর হতে বাধ্য হবে বলে জানিয়েছেন অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল।

পিবিডি/আর-এইচ

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত