Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

ফেসবুকে প্রধানমন্ত্রী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় যুবক গ্রেফতার

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১২
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট icon

বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) নজরুল ইসলাম নামে এক সাইবার সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ও বিশিষ্ট ব্যক্তিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর মন্তব্য ও ছবি বিকৃতির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে ।

এই গ্রেফতার বিষয়টি নিয়ে বুধবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে রুপাতলীতে বরিশাল র‌্যাব সদর দফতরে সাংবাদিক সম্মেলন করেছে র‌্যাব।

এর আগে মঙ্গলবার রাতে মুলাদী উপজেলা শহরের মুলাদী বাজার ব্রিজ এলাকায় অবস্থিত নিজস্ব দোকান থেকে নজরুল ইসলামকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত নজরুল ইসলাম ওই উপজেলার তেরচাঁদ গ্রামের মৃত আব্দুল গনি হাওলাদারের ছেলে।

সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তারা জানান, নজরুল ইসলাম (Najrul islam) নামক ফেসবুক আইডির মাধ্যমে দীর্ঘদিন যাবৎ প্রধানমন্ত্রী, যোগাযোগ মন্ত্রী, প্রধান নির্বাচন কমিশনারের বিকৃত ছবি, র‌্যাবের মহাপরিচালক এবং ডিএমপি কমিশনারসহ বিভিন্ন কূটনৈতিক ব্যক্তিবর্গের নামে বিভিন্ন কুৎসামূলক, মানহানিকর বক্তব্য, সরকারবিরোধী বিভিন্ন অপপ্রচার করে আসছিল। এছাড়া নির্বাচনের পূর্ব মুহূর্তে নির্বাচন কমিশনারকে নিয়ে বিভিন্ন ধরণের আপত্তিকর বক্তব্য প্রকাশ করে।

পুরো বিষয়টি নিশ্চিত হয়ে মঙ্গলবার রাতে মুলাদী থানাধীন মুলাদী বাজারের ব্রীজের গোড়ার উত্তর পাশে নজরুল ইসলামের ভাড়া করা টিনের তৈরি “নোমান পাখি ঘর” দোকানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। ওই সময় তার কাছ থেকে দুটি মোবাইল এবং ৩টি সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

তাকে গ্রেফতারের পরে জিজ্ঞাসাবাদে ও স্থানীয় লোকজনের সম্মুখে অপরাধের কথা স্বীকার করেছে বলে জানিয়েছে র‌্যাব। এই ঘটনায় র‌্যাব বাদী হয়ে নজরুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মুলাদী থানায় মামলা করেছে।

পিবিডি/আর-এইচ

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত