Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
  • ||

মাদারীপুরের বাংলাবাজার সড়কের বেহাল দশা

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০১
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট icon

মাদারীপুর সদর উপজেলার পুরানবাজার কাঠপট্রি পাঁচখোলা বাংলাবাজার সড়কের বেহাল অবস্থা। এতে করে পাঁচখোলা, বাংলাবাজার, চেয়ারম্যান বাজারসহ বিভিন্ন এলাকায় যানবাহন ও জনসাধারণের চলাচলে অসুবিধার সৃষ্টি হয়েছে।

এই সড়কটি ব্যবহার করেই জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন সরকারি অফিসে যেতে হয়। সড়কটি ভাঙ্গা থাকায় একাধিক বার সড়ক দুর্ঘটনায় মানুষও মারা গেছে। এছাড়া ছোট খাট সড়ক দুর্ঘটনা প্রায়ই ঘটে।

সরেজমিন দেখা গেছে, এসব সড়কের অসংখ্য স্থান ভাঙা। সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। সড়কের কোথাও ধসে গেছে। সড়কের অধিকাংশ স্থানেই খোয়া-পিচ উঠে গেছে। এসব সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন ও লোকজন চলাচল করে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষকেরা দুর্ভোগের শিকার হচ্ছেন। সড়ক ভাঙ্গাচুড়া থাকায় সৃষ্টি হয়েছে এক ধুলোর রাজ্য। এই অঞ্চলের প্রায় ১০ কিলোমিটার এলাকার কয়েক হাজার মানুষ এখন বাস করছে ধুলোর রাজ্যে।

এলাকাবাসীর দাবি, সড়ক প্রশস্ত করণের কথা বলে সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কার করা হচ্ছে না। ধুলোর কারণে এলাকার মানুষের মাঝে বেড়েছে হাঁচি-কাশিসহ শ্বাসকষ্ঠ রোগ। অসুস্থ ও গর্ভবতী নারীদের হাসপাতালে যেতে বিড়ম্বনায় পড়তে হয়। আকতার হোসেন বাবুল নামে এক এলাকাবাসী বলেন, এই রাস্তাটির অধিকাংশই ভাঙ্গা। প্রতিনিয়তই ধুলোর মধ্যে আমাদের বসবাস করতে হয়। একারণে শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে শ্বাসকষ্ট রোগে। এলাকার ব্যবসায়ী সাব্বির হোসেন সোহাগ বলেন, এই রাস্তাটি ভাঙা থাকায় পণ্য পরিবহনে সমস্যা সৃষ্টি হয়। ট্রাকের ভাড়া অন্য সড়কের তুলনায় বেশি নিয়ে থাকে। তাই দ্রব্য মুল্যের দামও বেশি। আমরা এই সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি।

মাদারীপুর এলজিআরডির নির্বাহী প্রকৌশলী বাবুল আখতার বলেন, বিষয়টি আমার নলেজে রয়েছে, বিশ্ব ব্যাংকের সহায়তায় সড়কটি প্রস্থ করা হবে। জনস্বার্থে শিগগিরই এর কাজ শুরু করা হবে।

/পিবিডি/পি.এস

মাদারীপুর,বাংলাবাজার,সড়ক
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত