• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ডিজিটাল হওয়ায় সকল ধরনের সুবিধা পাচ্ছে জনগণ’

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩২
দিনাজপুর প্রতিনিধি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর পরই বাংলাদেশকে ডিজিটাল দেশে রুপান্তরিত করেছেন। হাতের নাগালে পাওয়া যাচ্ছে দেশের সকল ধরনের সেবা। প্রধানমন্ত্রী ইতিমধ্যেই বাংলাদেশকে উন্নয়নশীল দেশে হিসেবে পরিনত করেছে।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দিনাজপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে “নেই কোন বিদেশি অনুদান শতভাগ উপবৃত্তি শেখ হাসিনার অবদান” রুপালী ব্যাংক শিওর ক্যাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে উপবৃত্তি প্রদানের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, আগামীতে এ দেশ উন্নত দেশের কাতারে যাবে।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশের কারণেই সকল ধরনের সুযোগ সুবিধা পাচ্ছে দেশের জনগণ। মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে উপবৃত্তি প্রেরণ করার মাধ্যমে মা ও অভিভাবকদের সময়ের অপচয় ও ভোগান্তি কমেছে।

এ সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রকল্প পরিচালক) মোঃ ইউসুফ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) গিয়াস উদ্দিন আহমেদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ.এফ এম মনজুর কাদির, রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (উন্নয়ন) নেছার আহমেদ, দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম প্রমুখ। এছাড়া রুপালী ব্যাংক শিওরক্যাশ এর উর্দ্ধতন কর্মকর্তা, রংপুর বিভাগীয় উপ-পরিচালক , উপবৃত্তি প্রকল্পের সহকারী পরিচালক, বিভিন্ন জেলার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, জেলা মনিটরিং অফিসার , ডাটা এন্ট্রি অপারেটর, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ বক্তব্য রাখেন।

/পিবিডি/পি.এস

দিনাজপুর,ডিজিটাল,জনগণ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close