Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

কাঁচপুর সেতুতে পিকআপ ভ্যানে আগুন

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩০
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট icon

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর সেতুতে কাগজবাহী একটি পিকআপ ভ্যানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে আকস্মিকভাবে এ ঘটনা ঘটে। তবে আগুনে কেউ হতাহত হয়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা ১১টায় রাজধানীর ডেমরা থানার মাতুয়াইল এলাকা থেকে কাগজ বোঝাই করে পিকআপ ভ্যানটি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকার দিকে যাচ্ছিল। দুপুর ১২টার দিকে পিকআপ ভ্যানটি কাঁচপুর সেতুতে উঠলে আকস্মিকভাবে আগুন ধরে যায়। এতে পিকআপ ভ্যানটির আংশিক পুঁড়ে যায়। পিকআপে বহনকৃত বেশ কিছু পরিমাণ কাগজও পুঁড়ে নষ্ট হয়। এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে যানবাহন আটকা পড়ে প্রায় একঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। যাত্রাবাড়ি থেকে কাঁচপুর সেতু পর্যন্ত প্রায় আট কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যানজটে আটকে পড়া শত শত যানবাহনের যাত্রীরা।

আগুন লাগার খবর পেয়ে দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের পানিবাহী গাড়ি এসে তাৎক্ষণিকভাবে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে খবর পেয়ে ডেমরা ও সিদ্ধিরগঞ্জের ইপিজেড ফায়ার স্টেশনের দুইটি ইউনিট রওনা দিয়ে ঘটনাস্থলে পোঁছার আগেই ওই পানিবাহী গাইড়র মাধ্যমে আগুন নেভানো হয়।

কাঁচপুর দ্বিতীয় সেতুর নির্মাণ কাজের নিরাপত্তার দায়িত্বে থাকা জেলা পুলিশের উপ-পরিদর্শক মো: বাচ্চু মিয়া জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মহাসড়কে অন্য কোনো যানবাহন থেকে কারো নিক্ষপ্ত সিগারেটের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে। তবে বিষয়টি তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

কাঁচপুর হাইওয়ে থানার ট্রাফিক ইন্সপেক্টর মোল্লা তাছলিম জানান, আগুন লাগার খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দূর্ঘটনাকবলিত পিকআপ ভ্যানটি র‌্যাকার দিয়ে মহাসড়ক থেকে সড়িয়ে দেয়। পরে মহাসড়ক যানজটমুক্ত হয়ে পুনরায় স্বাভাবিক যান চরাচল শুরু হয়। বর্তামানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত