• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

চিরকুট লিখে মেডিকেল রিপ্রেজেনটেটিভের আত্মহত্যা

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৪
মণিরামপুর (যশোর) প্রতিনিধি

যশোরের মণিরামপুরে জয় দাস (২২) নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুর একটার দিকে থানা পুলিশ পৌর শহরের পোস্ট অফিস পাড়ার একতা মেস থেকে মরদেহ উদ্ধার করে। একই সাথে পুলিশ জয়ের লেখা তিন পৃষ্ঠার চিরকুট উদ্ধার করেছে। খবর পেয়ে মণিরামপুর (সদর) সার্কেলের সহকারি পুলিশ সুপার রাকিবুল হাসান ও থানার পরিদর্শক (তদন্ত) এস এম এনামুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সম্পর্কিত খবর

    জয় খুলনার ডুমুরিয়া উপজেলার আরাজি গ্রামের শিবু দাসের ছেলে। গত দুই সপ্তাহ আগে তিনি একতা মেসের বিনোদন রুমটি ভাড়া নিয়ে একাই থাকতেন। জয় নেপসুন ফার্মাসিউটিক্যালের বিক্রয় প্রতিনিধি হিসেবে মণিরামপুরে কর্মরত ছিলেন। শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ডুমুরিয়ার বাড়ি থেকে মণিরামপুরে মেসে ফিরেছেন জয়। এরপর রাতের কোন এক সময়ে কক্ষের আড়ার সাথে গামছা পেঁচিয়ে গলায় ফাঁস দিয়েছেন তিনি।চিরকুটে জয় তার লাশটি স্বজনদের কাছে হস্তান্তরের অনুরোধ জানিয়েছেন।

    মেসের আয়া আলেয়া জানান, দুপুর ১২টার দিকে দুই যুবক ওই কক্ষটিতে জয়ের সাথে থাকবে বলে ভাড়া নিতে আসে। বাইরে থেকে দরজা বন্ধ পেয়ে জয়কে অনেক ডাকাডাকি করা হয়। কিন্তু দরজা না খোলায় জানালা খুলে তাকে ঝুলতে দেখা যায়। এরপর চিৎকার দিলে আশপাশের লোকজন এসে পুলিশে খবর দেয়।

    মৃত্যুর আগে তিন পৃষ্ঠার চিরকুট লিখে আত্মহত্যার কারণ জানান জয়। সেখানে তিনি উল্লেখ করেছেন, আমি জীবনে প্রথম যে মেয়েটিকে ভাল বাসলাম, সে আমাকে ধোকা দিল। যার কারণে এখন আর কোন মেয়ের প্রতি আমার কোন প্রকার ভালবাসার বা ভাল লাগার অনুভুতি প্রকাশ পায় না। মেয়েরা অনেক স্বার্থপর হয়ে থাকে। মেয়ে মানুষ খুবই একটি অনন্য গুণের অধিকারী। তাদের গুণ বোঝা বড় দায়। জয় লিখেছেন, আজ রাত আমার জীবনের শেষ রাত। আমি এই পৃথিবীতে জন্ম নিয়ে অনেক বড় একটি ভুল করেছি। কেননা এভাবে কারও জীবন চলতে পারে না। আমি এ জীবনে কোন দিনও মনে হয় কোন কাজের প্রতি ফোকাস দিতে পারব না। আমি এ পৃথিবীতে বেঁচে থাকার কোন প্রয়োজন অনুভব করছি না। কারণ আমি সবার কাছে তুচ্ছ একটি মানুষ। পরিবার থেকে শুরু করে সকলের কাছে। সুতরাং আমি আজ একটি চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছি, সেটি হল আত্মহত্যা। আমাকে সবাই ক্ষমা করবেন। এরুপ সিদ্ধান্তের কারণে ধন্যবাদ সবাইকে, যারা চাননি আমি আর এই পৃথিবীতে বেঁচে থাকি। আমার বাবা-মাকে একটু জানিয়ে দেবেন, প্লিজ। ইতি জয় দাস ।

    এদিকে জয়ের বাবা শিবু দাস মোবাইল ফোনে বলেন, গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জয় বাড়ি থেকে মণিরামপুরে ফিরেছে। কোন মেয়ের সাথে তার সম্পর্ক ছিল বলে কখনও বুঝতে পারিনি।

    মণিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) এস এম এনামুল হক বলেন, চিরকুট উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে হতাশা থেকে জয় আত্মহত্যা করেছে। পিবিডি/আর-এইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close