• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুর্গাপুরে চাঁদার দাবিতে অধ্যক্ষকে পেটালো সন্ত্রাসীরা

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৩
রাজশাহী প্রতিনিধি

রাজশাহীর দুর্গাপুরে চাঁদার দাবিতে গোলাম মোস্তফা (৫৬) নামের এক কলেজ অধ্যক্ষকে পিটিয়েছে সন্ত্রাসীরা। আহত ওই কলেজ শিক্ষক উপজেলার কাঁঠালবাড়িয়া শহীদ আবুল কাশেম স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা সদর থেকে কলেজে ফেরার পথে ফাকা রাস্তার মধ্যে পেটানো হয় তাকে। ঘটনার পর পথচারীরা গুরুতর আহত অবস্থায় কলেজ অধ্যক্ষ গোলাম মোস্তফাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিকে মোবাইল ফোনে জানানো হয়েছে বলে জানান কলেজ অধ্যক্ষ গোলাম মোস্তফা।

সম্পর্কিত খবর

    উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন অধ্যক্ষ গোলাম মোস্তফা জানান, কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের অবসরে গেলে গত বছরের ১০ জুলাই কলেজ পরিচালনা কমিটি তাকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেন। এরপর থেকেই চৌপুকুরিয়া তেনানি পাড়া গ্রামের মৃত মজিবর রহমানের পুত্র মতিউর রহমান মন্টু তার কাছে চাঁদা দাবি করতে থাকেন। মন্টুর চাঁদার দাবিতে কোন সাঁড়া না দিলে প্রায় ৫/৬ মাস আগে তার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দেওয়া হয়। অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ উভয় পক্ষকে নিয়ে কয়েক দফা বসলেও অভিযোগের স্বপক্ষে কোন প্রমাণাদি দিতে পারেননি মতিউর রহমান মন্টু।সর্বশেষ ঝালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার আলীর কাছে তার বিরুদ্ধে পুণরায় লিখিত অভিযোগ করে মতিউর রহমান মন্টু। গত ৪ জানুয়ারি ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে এলাকার গণ্যামান্য ব্যাক্তিদের নিয়ে বসা হলেও স্বাক্ষ্যপ্রমাণাদি উপস্থাপন করতে পারেননি মতিউর রহমান মন্টু।

    তিনি আরো অভিযোগ করেন, শনিবার বিকেলে উপজেলা সদর থেকে মোটরসাইকেল যোগে কলেজে ফেরার পথে নান্দোপাড়া-কাঁঠালবাড়িয়া রাস্তার মাঝে ফাকা জায়গায় আগে থেকেই ওঁৎ পেতে থাকা মতিউর রহমান মন্টু ও তার ৪/৫ জন সহযোগি তার মোটরসাইকেলের গতিরোধ করে লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে এলোপাতাড়ি মারপিট শুরু করে। মাথায় হেলমেট থাকায় মাথা জখম না হলেও দুই হাত এবং দুই পায়ে গুরুতর জখম হয়। ঘটনার পর পথচারীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে। কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পাবার পর থেকেই তার বিরুদ্ধে স্থানীয় একটি মহল চাঁদার দাবিতে একের পর এক ষড়যন্ত্র করে তাকে হয়রানি করতে থাকে। ষড়যন্ত্রে ব্যর্থ হয়েই পরিকল্পিতভাবে তার উপরে হামলা চালানো হয়েছে বলেও দাবি করেন তিনি।

    দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মোতালেব জানান, বিষয়টি শুনে খোঁজ খবর নেওয়া শুরু করেছি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পিবিডি/আর-এইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close