• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

কলেজের শিক্ষকতা ছেড়ে চেয়ারম্যান প্রার্থী হলেন সফিকুল

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৯
দিনাজপুর প্রতিনিধি

সরকারীকরণের প্রজ্ঞাপন জারি হওয়া দিনাজপুরের খানসামা পাকেরহাট ডিগ্রী কলেজের প্রভাষক( অর্থনীতি ) পদ থেকে পদত্যাগ করেই উপজেলা পরিষদ নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন সফিউল আযম চৌধুরী লায়ন ।

রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে খানসামা উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিমের কাছে তিনি মনোনয়নপত্র দাখিল করেন। পরে তিনি তার কর্মস্থল পাকেরহাট ডিগ্রী কলেজে এসে সকলের নিকট দোয়া কামনা করেন এবং সেখান থেকে বিদায় নেন। সফিউল আযম চৌধুরী পাকেরহাট ডিগ্রী কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক ছিলেন।

সম্পর্কিত খবর

    সফিকুল আযম চৌধুরী লায়ন ১৯৯০ সালে এমএ ( অর্থনীতি) পাশ করে ১৯৯১ সালে পাকেরহাট ডিগ্রী কলেজে শিক্ষকতা পেশায় নিযুক্ত হন। ১৯৯২ সালে তিনি খানসামা উপজেলা যুবলীগের সদস্য হিসেবে যোগদান করেন। পরে ১৯৯৬ সালে খানসামা উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। ২০০৩ সালে তিনি দিনাজপুর জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং খানসামা উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হন। ২০১২ সালের ডিসেম্বর মাসের ১২ তারিখে খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন তিনি এবং এখন পর্যন্ত সেই পদেই বহাল রয়েছেন।

    গত ২৮ জানুয়ারি খানসামা উপজেলার মনোনয়ন প্রত্যাশীদের সভা হয় যেখানে ভোটাভোটির মাধ্যমে সফিউল আযম চৌধুরী লায়নকে নির্বাচিত করে মনোনয়নটি কেন্দ্রে পাঠানো হয়। পরে কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে উপজেলা চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দেন।

    খানসামা পাকেরহাট ডিগ্রী কলেজটি সরকারীকরণ করা হয়েছে ও গেজেট হয়েছে। কিন্তু শিক্ষকরা গেজেটভুক্ত হয়নি। যে কোন সময় শিক্ষকদের সরকারীকরণ করা হবে। আর তাই গত ৩১ জানুয়ারি পাকেরহাট ডিগ্রী কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক পদ থেকে পদত্যাগ করে পদত্যাগপত্র অধ্যক্ষ বরাবরে দেওয়া হয়। সেটি মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এরপরে মন্ত্রণালয় পদত্যাগের বিষয়ে সিদ্ধান্ত নিবে জানিয়ে তিনি বলেন, আমি প্রায় ২৫ বছর ধরে শিক্ষকতা করছি। তৃণমূলের সিদ্ধান্ত নিয়েই প্রতিদ্বন্দ্বিতা করছি। তাই সকলের সহযোগিতা ও আশির্বাদে আমি নির্বাচিত হতে চাই, যাতে করে খানসামা উপজেলাকে আরও উন্নত করা যায়। বর্তমান সরকার যে উন্নয়ন করেছে সেই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আমি প্রার্থী হয়েছি।

    আগামী ১৮ মার্চ খানসামা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৫৪২। এর মধ্যে নারী ভোটার ৬২ হাজার ১৪৩ জন ও পুরুষ ভোটার ৬৩ হাজার ৩৯৯ জন। মোট ৫২টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে এবারে চেয়ারম্যান পদে তিনি ছাড়াও জাতীয় পার্টির একজন ও স্বতন্ত্রী একজন প্রার্থী হচ্ছেন। এই উপজেলা থেকে এবারে ভাইস চেয়ারম্যান পদে ৬ জন আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন নির্বাচন কর্মকতা । পিবিডি/আর-এইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close