• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিদ্যালয়ে অনুপস্থিত থেকেও নিয়মিত বেতন তুলেন প্রদীপ কুমার

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২৩ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২৫
দিনাজপুর প্রতিনিধি

চার বছর ধরে বিদ্যালয়ের অনুপস্থিত থেকেও প্রতিষ্ঠানটির শিক্ষক প্রদীপ কুমার রায় নিয়মিত বেতন-ভাতা তুলছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এমনটিই ঘটেছে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রাজাপুর এসসি দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে। প্রদীপ কুমার রায় বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে বিদ্যালয়ে গিয়ে সহকারী শিক্ষক প্রদীপ কুমার রায়কে প্রতিষ্ঠানে পাওয়া যায়নি। শিক্ষক হাজিরা খাতায়ও তার অনুপস্থিতির চিত্র পাওয়া গেছে।

সম্পর্কিত খবর

    সহকারী শিক্ষক প্রদীপ কুমার রায় চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক এবং তার স্ত্রী তরুবালা রানী রায় চিরিরবন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এবং উপজেলা যুব মহিলা আওয়ামী লীগের সম্পাদক সম্পাদিকা।

    রাজাপুর দ্বি মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র রায় বলেন, সহকারী শিক্ষক প্রদীপ কুমার যে কর্মস্থলে উপস্থিত হয়ে দায়িত্ব পালন করেন না এটা সবাই জানেন। শিক্ষা অফিসকেও জানানো হয়েছে। কেউ কিছুই বলে না। আমি একা কী করব? আমি কিছু বলতে গেলেই উল্টো আমার ওপর চাপ আসবে। তাই সবার মতো আমিও চুপ আছি।

    তিনি আরও জানান, ধর্ম শিক্ষক প্রদীপ কুমার রায় স্কুলে অনুস্পস্থিত থেকেও কিছুদিন পর পর এসে এক সঙ্গে হাজিরা খাতায় স্বাক্ষর করে এবং সে তার বিষয়ে ক্লাস নিতে তার বদলি হিসাবে ৫ হাজার টাকা বেতন দিয়ে সঞ্জয় কুমার নামে এক ছেলেকে রেখেছেন।

    নাম প্রকাশে অনিচ্ছুক এক সহকারী শিক্ষক বলেন, প্রদীপ কুমার রায় স্কুল তো ফাঁকি দেয়ই, সেটা বলতে গেলে হুমকি আসে। তাই আমরা আর কিছু বলতে পারি না।

    ওই স্কুল শিক্ষাথীদের সাথে কথা বললে তারা জানায়, প্রদীপ স্যারকে আমরাতো স্কুলে দেখি না। তার বদলে ধর্ম ক্লাস আমাদের সঞ্জয় স্যার নেন। তবে প্রদীপ স্যার কিছুদিন পর পর স্কুলে আসে কিন্তু দেখি ঘণ্টা খানেক থেকে চলে যায়।

    অভিযুক্ত প্রদীপ কুমার রায় বলেন, আর কিছুদিন পরে উপজেলা পরিষদের নির্বাচন। এতদিন চলে গেলো কিছু নেই এ সময় কেন এমন হলো বুঝতেছি না। নির্বাচনের আগে আমার সাথে কেউ চক্রান্ত করছে।

    এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মন্জুর হক জানান, স্কুলের শিক্ষকের ছুটির বিষয়টা প্রধান শিক্ষক দেখে আমরা তো দেখি না। আমরা শুধু মনিটরিং করি। তবে ওই প্রধান শিক্ষককে আমি ডাকছি তার সাথে বসে সব আলোচনা করে বিষয়টা দেখবো।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close