• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

বীরগঞ্জে কুড়ি জোড়া তরুণ-তরুণীর যৌতুকবিহীন বিয়ে

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৮
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় প্রত্যন্ত অঞ্চলের কুড়ি জোড়া অসহায় তরুণ-তরুণীদের যৌতুকবিহীন বিয়ে দেওয়া হয়েছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকাল ৪ টার দিকে বীরগঞ্জের বটতলী ফয়জিয়া মদিনাতুল উলম মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ জমিয়তুল উলামা ও ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশের চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ-এর তত্তাবধানে দিনাজপুরের বীরগঞ্জে কুড়ি জোড়া তরুণ তরুনীদের যৌতুকবিহীন বিয়ে দেওয়া হয়।

সম্পর্কিত খবর

    সকালের স্নিগ্ধ সমিরণে আনন্দ ঘন মুহুর্তে মানুষ ঢল নেমেছিল ওই যৌতুকবিহীন বিয়ে দেখার জন্য। বিয়ের এই সুন্দর আয়োজনে প্রধান অতিথি ছিলেন স্থানীয় (দিনাজপুর-১) সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

    আয়োজকরা জানান, এ দেশের প্রত্যন্ত অঞ্চলের অসহায় তরুণতরুণীদের মধ্যে যারা খরচের ভয়ে বৈবাহিক জীবন গঠন করতে পারেন না তাদের জন্যই যৌতুকবিহীন বিয়ের এই উদ্যোগ গ্রহণ করা হয়। আর ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশের দিনাজপুর প্রতিনিধি মাওলানা আইয়ুব আনসারী এই কুড়ি জোড়া নারী-পুরুষের বিয়ের সব তদারকি করেন।

    অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি নতুন বিবাহবন্ধনে আবদ্ধ তরুণতরুণীদের সামাজিক জীবনে সর্বত্র সাফল্য কামনা করেন। তিনি তাদেরকে যৌতুকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহবান জানান। তিনি মনে করেন, এ জাতীয় উদ্যোগে আমাদের সমাজ সুন্দরের পথে হাঁটবে। সমাজ কুসংস্কারমুক্ত হবে।

    কেবল বিয়ের আয়োজন নয়, অতিথিদের কথামালা শোনার ব্যবস্থার পাশাপাশি বর কনেকে দেওয়া হয়েছে সেলাই মেশিন, ছাগল, লেপ-তোশক, হাড়ি পাতিলসহ আরও প্রয়োজনীয় আসবাবপত্র । নতুন দম্পতিদের হাতে এসব তুলে দেন এমপি গোপাল।

    অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম নুর ও যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম আলম ফিরোজ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    পিবিডি/আর-এইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close