• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুড়িগ্রামে চার প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০৬
কুড়িগ্রাম প্রতিনিধি

আগামী ১০ মার্চ প্রথম দফা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জাতীয় পার্টি এবং স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জন চেয়ারম্যান ও একজন ভাইস চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বৈধ প্রার্থীর সংখ্যা ৯টি উপজেলায় ৮৮জন প্রার্থী। এতে চেয়ারম্যান পদে ২৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সম্পর্কিত খবর

    এর মধ্যে কুড়িগ্রাম সদরে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন। রাজারহাটে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। রৌমারীতে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। রাজিবপুরে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। চিলমারীতে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। ফুলবাড়িতে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। নাগেশ্বরীতে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। ভূরুঙ্গামারীতে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন। উলিপুরে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী।

    মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন ফুলবাড়ী উপজেলার জাতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থী ময়নুল হক, রাজীবপুর উপজেলার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল হাই সরকার এবং রাজারহাটের স্বতন্ত্র প্রার্থী রানু বেগম। ভাইস চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন রাজারহাটের জহির উদ্দিন।

    আওয়ামী লীগ

    আওয়ামী লীগে শেষ পর্যন্ত বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি দেখা যাচ্ছে। ফুলবাড়ী উপজেলায় সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, রাজারহাট উপজেলায় জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি, উলিপুর উপজেলায় সাজেদুর রহমান তালুকদার, রাজীবপুর উপজেলায় সাবেক চেয়ারম্যান আকবর হোসেন হিরু, রৌমারী উপজেলায় শেখ আব্দুল্লাহ ও সদর উপজেলায় পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইদুল হাসান দুলাল প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকলেন।

    বিএনপি

    বিএনপি ২ প্রার্থী স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের একজন নাগেশ্বরী উপজেলা বিএনপির সভাপতি গোলাম রসুল রাজা, রৌমারী উপজেলা বিএনপির সহ সভাপতি ঈমান আলী।

    জাতীয় পার্টি

    জাতীয় পার্টি থেকে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এরা হলেন- নাগেশ্বরী উপজেলায় মহিবুল হক খোকন ও উলিপুর উপজেলায় আওয়ামী লীগ থেকে জাপায় যোগ দেয়া সাবেক উপজেলা চেয়ারম্যান এম কফিল।

    এ বিষয়ে ৫টি উপজেলার রিটাণিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান এবং ৪টি উপজেলার রিটাণিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব মনোয়ন পত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close