Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

বরিশালে একুশের প্রথম প্রহরে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০৬
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট icon

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামিম ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে প্রথমে তারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে। পুষ্পস্তবক অর্পণের পর তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

পরবর্তীতে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোশারেফ হোসেন ও জেলা প্রশাসক অজিয়ার রহহমানসহ প্রশাসনের আরও অনেক কর্মকর্তা। পরবর্তীতে পুষ্পস্তবক অর্পণ করে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিএনপি, যুবদল, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব ও নিউজ এডিটরস কাউন্সিল-বরিশালসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

১৯৫২ সালের আজকের এই দিনে তৎকালীন পূর্ব পাকিস্তান সরকার ঢাকায় ১৪৪ ধারা জারি করে। ছাত্ররা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেন। সেই মিছিলে গুলি চলে। গুলিতে শহীদ হন সালাম, রফিক, বরকত, জব্বার। তাদের স্মরণেই দেশবাসী এই শহীদ মিনারের সামনে এসে বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা-ভালোবাসার ফুলে ছেয়ে যায় মিনারের বেদি।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত