• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

গাছের সাথে শক্রতা!

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫১
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর চিরিরবন্দরে পূর্ব শক্রতার জের ধরে মুকুলসহ শতাধিক আম গাছ কেটে ফেলছে দুর্বৃত্তরা। উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শাহাপাড়া গ্রামের আব্দুল বাতেনের জমিতে। এ বিষয়ে গাছ মালিক আব্দুল বাতেন বাদি হয়ে চিরিরবন্দর থানায় একটি অভিযোগপত্র দাখিল করছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে আম বাগান পরিদর্শন করতে গিয়ে আম গাছ কাটা দেখতে পায় বাগান মালিক

সম্পর্কিত খবর

    অভিযোগপত্র ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মাস চারেক আগে আব্দুল বাতেনের জমি থেকে ৪টি আম গাছ উপড়ে নিয়ে যায় তেঁতুলিয়া ইউনিয়নের ড্রাইভার পাড়া গ্রামের ইসহাক আলীর পুত্র সাবু, একই গ্রামের মোজাম্মেল হকের পুত্র সাইদুল রহমান, মোতাহার হোসেনের পুত্র, মশিউর রহমান ওরপে ডন।

    পরে বিষয়টি জানাজানি হলে ঝগড়া বিবাদের সৃষ্টি হয় এবং স্থানীয় শালিশের মাধ্যমে নিস্পত্তি করা হয়। কিন্তু প্রতিপক্ষ তা মাথায় রেখে মেনে নিতে না পেরে পুনরায় গতকাল শুক্রবার দিবাগত রাতে আব্দুল বাতেনের শতাধিক আম গাছ কেটে ফেলে।

    প্রত্যক্ষদর্শী আব্দুল বাতেন জানান, বিভিন্ন সময়ে আমাকে তারা নানা রকম হুমকি দিয়ে যাচ্ছে। আমার ফলজ আম গাছের ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে । বিগত দিনে আমার ক্ষতি করে তারা ক্ষান্ত হয়নি । এখন আবারো ফলদি গাছ, পকুরের মাছ ও জমির ফসল নষ্ট করার হুমকি দিয়ে যাচ্ছে। তাই আমি উপজেলা প্রশাসনের কাছে এর দ্রুত বিচারের দাবি জানাচ্ছি।

    এ ব্যাপারে চিরিরবন্দর থানার তদন্তকারী কর্মকর্তা এস.আই জিল্লুর রহমান জানান, আম বাগানের গাছকাটার অভিযোগ পেয়েছি । সঠিক তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

    পিবিডি/আর-এইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close