• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সিদ্ধিরগঞ্জে জেনিথ ইসলামী গ্রুপ কোম্পানির ‘অভিনব’ প্রতারণা

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৮
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় জেনিথ ইসলামী গ্রুপ কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করে বেকার যুবক-যুবতিদের সাথে প্রতারণা করছে একটি সংঘবদ্ধ চক্র। চক্রটি নিয়োগ বিজ্ঞপ্তিগুলো বিভিন্ন এলাকায় দেয়ালে দেয়ালে পোস্টার আকারে সাঁটিয়ে ও হ্যান্ডবিল আকারে মানুষের হাতে হাতে পৌঁছে দিচ্ছে। এতে পার্টটাইম ওফুলটাইম চাকরির বিভিন্ন পদে মোটা অংকের বেতন, বোনাসসহ নানা সুযোগ সুবিধার প্রলোভন রয়েছে। তবে ওই পোস্টার ও হ্যান্ডবিলে প্রতিষ্ঠানের ঠিকানা বা কর্মস্থলের কোনো ঠিকানা নেই। শুধুমাত্র একটি মোবাইল নম্বর রয়েছে যা তাদের প্রতারণা ফাঁদ। এ ফাঁদে ধরা দিয়ে চাকরি প্রার্থী ও বেকার যুবকরা ওই মোবাইল নম্বরে যোগাযোগ করে আর্থিকভাবে প্রতারিত হচ্ছেন। এ নিয়ে সাধারণ মানুষদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এমনকি হামলা ও প্রাণনাশের হুমকির ঘটনারও অভিযোগ রয়েছে।

জানা গেছে, চাকরি প্রত্যাশী কিছু বেকার যুবক ওই সংঘবদ্ধ প্রতারক চক্রদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে। পরে ওই চক্রটি বিভিন্ন জায়গায় তাদের সাথে একত্রিত হয়ে বিভিন্ন প্রলোভন দিয়ে তাদের কাছে চাকরি দেয়ার নামে নানা কৌশলে বিপুল অংকের অর্থ হাতিয়ে নেয়। পরে তাদেরকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় হাজী রজ্জব আলী সুপার মার্কেটে আসার জন্য ঠিকানা দেয়া হয়। চাকরি প্রত্যাশীরা ওই ঠিকানায় গিয়ে দেখেন সেখানে জেনিথ ইসলামী গ্রুপ কোম্পানি লিমিটেড নামের কোনো প্রতিষ্ঠানের অস্তিত্ব নেই। তবে ওই ভবনের ৪র্থ তলায় জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। ভুক্তভোগীরা ওই প্রতিষ্ঠানে গিয়ে নিয়োগদাতাদের কোনো সন্ধান না পেয়ে হতাশ হয়ে ফিরে যান।

সম্পর্কিত খবর

    এদিকে নিয়োগ প্রতাশীরা প্রায় সময় এসে প্রতারণার শিকার হয়ে ভবনের সামনে জটলা সৃষ্টি করে উচ্চবাচ্য করেন। এমনকি একাধিকবার জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স এর অফিস ভাঙচুরের চেষ্টাসহ কর্মচারীদের প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনাও ঘটেছে।

    জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স এর এক কর্মকর্তা মনিরুজ্জামান ভূঁইয়া জানান, একটি সংঘবদ্ধ চক্র নিয়োগের নামে এই প্রতিষ্ঠানের নাম ঠিকানা ব্যবহার করে প্রতারণা চালিয়ে আসছে।

    তিনি বলেন, আমরা এ নিয়োগ সম্পর্কে কোনো কিছুই অবগত নই। তবে একাধিকবার এ ঘটনার পর আমরা প্রতারক চক্রের সন্ধানে নেমে জানতে পারি মহসিন, নীপা রাণী মন্ডল ও চিরঞ্জিতসহ আরো কয়েকজন ব্যক্তি এ প্রতারণা কাজের সাথে জড়িত রয়েছে। তাদেরকে এ বিষয়ে বাধা দিলে তারাও আমাকে ও অন্যান্য কর্মচারীদের বিভিন্নভাবে হুমকি দিয়েছে। এ ঘটনায় তিনি সিদ্ধিরগঞ্জ থানায় একটি জিডিও করা হয়েছে।

    এ ব্যাপারে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহীন শাহ পারভেজ বলেন, এখন পর্যন্ত থানায় এ ধরণের কোনো অভিযোগ আমার কাছে আসেনি। অতীতে কেউ অভিযোগ দিয়ে থাকলে সেটা আমার জানা নেই। তবে কেউ আমার কাছে অভিযোগ দিলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close