• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

হাজীগঞ্জে বালুমহলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

প্রকাশ:  ১১ মার্চ ২০১৯, ১৮:১৫
চাঁদপুর প্রতিনিধি

হাজীগঞ্জে বালুমহলে অভিযান চালিয়ে ৯ হাজার ৪’শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ মার্চ) দুপুরে হাজীগঞ্জ বাজারস্থ হাজীগঞ্জ-রামগঞ্জ সেতু সংলগ্ন ৯টি বালুমহলকে সচেতনতার লক্ষ্যে ও ২টি বালুবাহী ট্রাকে ওভারলোডের দ্বায়ে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গণউপদ্রব করার দায়ে সচেতনতার লক্ষ্যে ৯টি বালুমহলকে ১ হাজার টাকা করে নগদ ৯ হাজার টাকা ও ওভারলোডের দ্বায়ে ২টি বালুবাহি ড্রামটাককে ২’শ টাকা করে নগদ ৪’শ টাকা জরিমনা করা হয়। এছাড়াও আ লিক মহাসড়কে হ্যান্ডট্রাক্টরে (ট্রলি) মালামাল পরিবহনের দায়ে দুজন চালককে শাস্তিস্বরূপ রাস্তার পাশ থেকে বালু অপসারণের কাজে লাগানো হয়।

এ সময় রাস্তার পাশ থেকে বালু সরিয়ে নেয়া এবং ট্রাক ও পিকআপের বাড়তি বডি সরিয়ে ফেলার নির্দেশনাসহ বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে থানা উপ-পরিদর্শক (এসআই) মো. হাছানসহ, জাতীয় ও স্থানীয় পত্রিকার সংবাদকর্মী, অন্যান্য সরকারি কর্মকর্তা এবং বালু ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, ডিগ্রি কলেজ রোডের সম্মূখে হাজীগঞ্জ-রামগঞ্জ রোড থেকে নিয়মিত বালু অপসারণসহ সর্তক ও সচেতনতার লক্ষ্যে বালুমহল সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিভিন্ন দিক-নির্দেশনা দেয়া হয়েছে।


পিবিডি/এসএম

চাঁদপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close