• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নীলফামারীতে ইজতেমা বন্ধের দাবিতে মানববন্ধন

প্রকাশ:  ১৮ মার্চ ২০১৯, ১৯:২৫
নীলফামারী প্রতিনিধি

ভারতের মাওলানা সা’দ পন্থিদের নীলফামারী সদরের দারোয়ানী টেক্সটাইল মিল মাঠে আগামী ২১ মার্চ থেকে ২৩শে মার্চ তিনদিন ব্যাপী ইজতেমা অনুষ্ঠিত করার জন্য প্রস্তুতি নেন। ওই ইজতেমা বন্ধের দাবিতে সোমবার (১৮ই মার্চ) সকাল ১১টায় নীলফামারীতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন জেলার ওলামা কেরাম ও বুজুর্গানেদ্বীন, তাবলীগি সাথী ও তৌহিদী জনতা।

মানববন্ধনে বক্তারা বলেন, সা’দ পন্থিদের ইজতেমা বন্ধের দাবীতে গত ২৮শে ফেব্রুয়ারী নীলফামারী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন, নীলফামারী জেলার ওলামা কেরাম ও বুজুর্গানেদ্বীন, তাবলীগি সাথী ও তৌহিদী জনতা। বন্ধের কোন সারা না পাওয়ায় পুনরায় ১৩ই মার্চ জেলার ওলামা প্রতিনিধি দল সাক্ষাত করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে। তারপরও ইজতেমা বন্ধের কোন ঘোষণা না হওয়ায় আবারও নীলফামারী জেলার ৬টি উপজেলার ওলামায়ে কেরাম বুজুর্গানেদ্বীন, তাবলীগি সাথী ও তৌহিদী জনতা ইজতেমা বন্ধের জোর দাবীতে শান্তিপূর্ন মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেন।

উল্লেখ্য যে, সারা বাংলাদেশের দক্ষ ওলামা কেরাম ও বুজুর্গানেদ্বীন, তাবলীগি সাথী ও তৌহিদী জনতা মাওলানা সা’দ পন্থিদের মনগড়া কোরআন ও হাদীসের ব্যাখা, মনগড়া ফতোয়া দেওয়ায় তার বিরুদ্ধে এ অবস্থান নেন। বিভিন্ন মহলে কথা বলে যানা যায়, ইজতেমা বন্ধ না হলে যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশংকা করছেন নীলফামারীবাসি।

এ বিষয়ে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সাথে কথা হলে তিনি বলেন, আমি স্মারকলিপি পেয়েছি। তবে পুলিশ সুপারের সাথে কথা বলে সঠিক সিদ্বান্ত নিব।

পিবিডি/এসএম

নীলফামারী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close