• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাড়ি ভাংচুর, পিস্তলসহ ছাত্রলীগ সভাপতি গ্রেফতার

প্রকাশ:  ২০ মার্চ ২০১৯, ২০:১০ | আপডেট : ২০ মার্চ ২০১৯, ২০:৩৪
বগুড়া প্রতিনিধি

বগুড়ার আদমদীঘির সান্তাহারে উপজেলা নির্বাচন পরবর্তি বাড়িঘরে হামলা, ভাংচুর ও মারপিটের ঘটনা ঘটেছে। পৃথক এসব ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে উপজেলা ছাত্রলীগের নেতাসহ দুইজনকে বিদেশি পিস্তলসহ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বুধবার (২০ মার্চ) আদালতে প্রেরণ করেছে।

বগুড়ার আদমদিঘি থানা পুলিশ জানায়, সোমবার বগুড়ার আদমদীঘিতে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আনছার আলী। তিনি পাঁচ প্রার্থীর মধ্যে চতুর্থ হয়ে জামানত হারান।

এ নিয়ে মঙ্গলবার রাতে বিজয়ী প্রার্থী মাহমুদুর রহমান পিন্টুর পক্ষের কর্মীরা কটু কথা বলে। এনিয়ে আনছার আলীর ছেলে ছাত্রলীগ নেতা মারুফ হাসান রবিন ও উত্যাক্তকারিদের মধ্যে বাকবিতন্ডা হয়। এর কিছু পরে পোস্ট অফিস পাড়া মোড়ে মারুফ হাসান রবিন আদমদিঘি উপজেলা ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান সজল গ্রুপের শাকিল হোসেন নামের এক ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে আহত করে।

এর প্রতিবাদে উপজেলা ছাত্রলীগ সভাপতি সজল গ্রুপের নেতা কর্মীরা রাত ৮টার পর শহরের মাইক্রো স্ট্যান্ড এলাকায় অবস্থিত মুক্তিযোদ্ধা আনছার আলীর বাড়িতে হামলা করে। ২০ থেকে ২২ জনের একদল যুবক হামলা করে আনছার আলী ও স্ত্রী মুন্নি বেগমকে মারপিট ও ঘরের আসবাবপত্র ভাংচুর করে।

এ নিয়ে রাতে থানায় মামলা হলে আদমদীঘি থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলামের নেতৃত্বে আসামী গ্রেফতারে অভিযান পরিচালনা করে। থানা পুলিশ সদস্যরা শহরের বাজার এলাকার পিন্টুর ভাড়া বাসা থেকে উপজেলা ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান সজল ও তার ক্যাডার একরামুল হক শুভকে গ্রেফতার করে।

পরে শুভ’র দেয়া তথ্যে রাত সাড়ে ১০টায় পুলিশ শহরের মেইন রোডে অবস্থিত সজলের বাড়িতে তল্লাশী চালিয়ে তার শয়ন কক্ষ থেকে বিদেশী পিস্তল উদ্ধার করে। এঘটনায় দ্রুত বিচার ও অস্ত্র আইনে পৃথক দুইটি মামলা হয়েছে। দ্রুত বিচার আইনে মামলার বাদী হয়েছেন মুক্তিযোদ্ধা আনছার আলী ও অস্ত্র মামলার বাদি আদমদীঘি থানার সহকারী পরিদর্শক তহিদুল ইসলাম।

বগুড়ার আদমদীঘি থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম জানান, বাড়িঘরে হামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক দুটি মামলা থানায় দায়ের হয়েছে। এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।

বগুড়ার আদমদিঘি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরেফিন খান তনু জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি সজলকে গ্রেফতার করেছে পুলিশ। সে ষড়যন্ত্রের শিকার হয়েছে।

পিবিডি/আর-এইচ

বগুড়া

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close