• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ঢাকা ব্যাংকের টাকা আত্মসাৎ, কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

প্রকাশ:  ২১ মার্চ ২০১৯, ১৪:১৫
ফেনী প্রতিনিধি

ঢাকা ব্যাংক ফেনী শাখার প্রিন্সিপাল অফিসার ও ক্রেডিট ইনচার্জ গোলাম সাঈদ রাশেবকে ব্যাংকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ চলছে। কিভাবে গ্রাহকের এ্যাকাউন্ট হ্যাকড করে টাকা আত্মসাত করা হয়েছে তা উদ্ধারের চেষ্টা করছে কর্তৃপক্ষ। তার সঙ্গে একই শাখার ক্যাশিয়ার আবদুস সামাদকেও ডেকে নেয়া হয়েছে।

ব্যাংক ম্যানেজার মো. আকতার হোসাইন সরকার জানায়, দুইজন পরস্পর যোগসাজসে ব্যাংকের উক্ত শাখার গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন উপায়ে অন্তত ১৫ কোটি টাকা হাতিয়ে নেয়। বিষয়টি জানাজানি হলে ১৩ মার্চ থেকে রাশেব আত্মগোপনে চলে যায়। এরপর টানা তিনদিন ব্যাংক ছুটির পর সোমবার বিষয়টি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এনিয়ে গ্রাহকদের মাঝে ক্ষোভ ও উৎকন্ঠা বিরাজ করছে। ইতোমধ্যে ব্যাংক ম্যানেজার মো. আকতার হোসাইন সরকার বাদি হয়ে অভিযুক্ত কর্মকর্তা রাশেব ও ক্যাশিয়ার আবদুস সামাদকে আসামী করে গত মঙ্গলবার রাতে মামলা দায়ের করেন। রাশেব বিভিন্ন উপায়ে ব্যাংক থেকে অন্তত ৭ কোটি ৮ লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ করেছে বলে মামলায় উল্লেখ করা হয়।

এদিকে গতকাল বুধবার (২০ মার্চ) অজয় কুমার বণিক নামের শহরের এক ব্যবসায়ী ফেনী মডেল থানায় আরেকটি সাধারণ ডায়েরি করেন। তিনি উল্লেখ করেন, আলোচিত ব্যাংক কর্মকর্তা রাশেব তার একাউন্ট হ্যাকড করে ৬৯ লাখ টাকা সরিয়ে নিয়েছে। একইভাবে বেশ কয়েকজন গ্রাহক ব্যাংক ম্যানেজারের নিকট লিখিত অভিযোগ করেন।

ম্যানেজার মো. আকতার হোসাইন সরকার জানান, ইতোমধ্যে ব্যাংকের প্রধান কার্যালয় থেকে একটি টিম ফেনী এসে ঘটনাটি তদন্ত করেছেন। রাশেব ও আবদুস সামাদকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

অপরদিকে ঢাকা ব্যাংক ফেনী শাখার ঘটনায় অপরাপর ব্যাংকের গ্রাহকদের মধ্যেও উৎকন্ঠা ছড়িয়ে পড়ে। গত দুইদিন শহরের বিভিন্ন ব্যাংকে টাকা উত্তোলনের হিড়িক পড়ে যায়।

প্রসঙ্গত; ফেনীতে ঢাকা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার ও ক্রেডিট ইনচার্জ গোলাম সাঈদ রাশেব গ্রাহকের এ্যাকাউন্ট হ্যাকড করে টাকা আত্মসাতের মামলা দায়ের করা হয়েছে। এর আগেই বিকালে রাশেব ব্যাংকের প্রধান কার্যালয়ে আত্মসমর্পন করেছে।

পিবিডি/আর-এইচ

ফেনী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close