• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জীর্ণ বাসায় জীবনের ঝুঁকিতে জেলা জজ

প্রকাশ:  ২১ মার্চ ২০১৯, ১৯:১৩
চাঁদপুর প্রতিনিধি

মৃত্যুর ঝুঁকি নিয়ে সরকারি জরাজীর্ণ বাসায় বসবাস করছেন চাঁদপুরের জেলা ও দায়রা জজ ও তাঁর পরিবার।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে চাঁদপুর শহরের সরকারি বাস ভবনের দোতলায় একটি বেড রুমের ছাদের বিশাল একটি অংশ ধ্বসে পড়ে । ঝুঁকিপূর্ণ এ ভবন সংস্কারে দীর্ঘদিন যাবত স্থানীয় গণপূর্ত বিভাগকে তাগাদা দেয়া হলেও কাজের কাজ কিছুই হয়নি। ভবন সংস্কারে চিঠি চালাচালি করতে গিয়ে বিচার বিভাগ ক্লান্ত।

বৃহস্পতিবার সকালে আদালতে চলে যান জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন। বেলা সাড়ে ১০টায় স্ত্রীর ফোন পেয়ে আত্কে উঠেন তিনি। জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁনের বাস ভবনের দোতলায় বেড রুমে ছাদের বিশাল একটি অংশ ধসে পড়েছে। বেডরুমের ছাদের বড় একটি অংশের পলেস্তার ধসে সেখানে পড়েছে। এর পাশেই তার সপ্তম শ্রেণিতে পড়ুয়া ছেলে মইজ দাড়ানো ছিলো। তার পাশেই উপর থেকে হঠাৎ করে পলস্তার ভেঙ্গে পড়ে। অল্পের জন্য সে প্রাণে বেঁচে যায়। নিচে থাকা তৈজসপত্র ভেঙ্গে চুড়মার হয়ে গেছে। ঘটনার একঘন্টা পর সেখানে আসেন গনপূর্ত বিভাগের কর্মকর্তারা।

জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন ক্ষোভ প্রকাশ করে বলেন, বাস ভবন সংস্কারে স্থানীয় গনপূর্ত বিভাগে চিঠি চালাচালি করতে গিয়ে বিচার বিভাগ ক্লান্ত। ভবনটির জলছাদ না থাকায় সামান্য বৃষ্টি হলেই পানি চুইয়ে পড়ে। রান্নাঘর ব্যবহারের অনুপযোগী। নড়বড়ে সীমানা প্রাচীর নিচু হওয়ায় বাহির থেকে সব কিছু অবলোকন করা যায়। এক কথায় জীবনের ঝুঁকি ও নিরাপত্তাহীনতার মধ্যদিয়ে বসবাস করতে হয়।

পিবিডি/আর-এইচ

চাঁদপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close