• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সিলেটে দিনদুপুরে প্রবাসীর বাড়িতে বিস্ফোরণ, হামলা!

প্রকাশ:  ২১ মার্চ ২০১৯, ২০:৪৬
সিলেট প্রতিনিধি

সিলেটের নগরীতে দিনদুপুরে আমেরিকা প্রবাসীর বাড়িতে ককটেল বিস্ফোরণ, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। ১০/১২ জনের হামলাকারীরা গুলিও ছুঁড়েছে বলে অভিযোগ করেছেন বাসার লোকজন।

বৃহস্পতিবার (২১ মার্চ) বেলা ২ টায় দর্জিপাড়াস্থ ৪৩ নম্বর বাসায় এ ঘটনাটি ঘটে। হামলাকারীরা বাসা থেকে স্বর্ণালঙ্কারসহ কয়েকলাখ টাকার মাল নিয়ে যায়।

সম্পর্কিত খবর

    বাসাটি আমেরিকা প্রবাসী শাহ আব্দুল মতলিব কোরেশীর। তিনি স্বপরিবারে আমেরিকাতে বসবাস করলেও এখন দেশে অবস্থান করছেন। গত ১৪ মার্চ তিনি দেশে আসেন তার মেয়েকে বিয়ে দেয়ার জন্য। দেশে থাকাবস্থায় তার বাসায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটলো। হামলাকারী আগ্নেয়াস্ত্র দিয়েও গুলি ছুঁড়ে। একাধিক ককটেলের বিস্ফোরণ ঘটনায়। এমনটিই দাবি করা হয়েছে প্রবাসী পরিবারের পক্ষ থেকে। বাসাতে পরিত্যক্ত অবস্থায় অবিস্ফোরিত ৫/৬টি ককটেলও পাওয়া গেছে।

    হামলার ঘটনায় প্রবাসীর ভাগনা সাদ উদ্দিন (২৬) গুরুতর আহত হন। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    প্রবাসী কোরেশী বলেন, প্রতিবেশী এনামের সাথে দীর্ঘদিন ধরে আমাদের জায়গা-জমি নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এরই জেরে এনামের নেতৃত্বে এ হামলা ও লুটপাটের ঘটনা ঘটানো হয়েছে। আমরা ইদ্রিস আলী নামে একজন হামলাকারীকে আটক করেছি।

    আমেরিকা প্রবাসী আব্দুল মতলিব কোরেশী জানিয়েছেন, দুর্বৃত্তরা বাসা থেকে ১৫ ভরি স্বর্ণ, ২টি মোবাইল ফোন, ২টি ল্যাপটপ, নগদ ৮০ হাজার টাকা ও পাশে কেয়ারটেকারের আরোও ২টি মোবাইল ফোন নিয়ে গেছে।

    প্রতিবেশীরা জানান, ডাকাতরা ৪ রাউন্ড গুলি ছুঁড়েছে। ৫/৬টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। পালিয়ে যাওয়ার সময় একজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

    সিলেট মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মূসা বলেছেন, প্রবাসীর বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনার বিষয়টি পুলিশ অবগত আছে। পুলিশ বর্তমানে সেখানে অবস্থান করছে।

    ওই প্রবাসীর পক্ষ থেকে যদি থানায় কোন অভিযোগ দেয়া হয় তবে আমরা বিষয়টি তদন্ত করে দেখবো। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

    /অ-ভি

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close