• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

সিলেটের আবু সিনা ছাত্রাবাস হবে জাদুঘর: সাবেক অর্থমন্ত্রী

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৯, ২১:৫৫
সিলেট প্রতিনিধি

সিলেটের ঐতিহ্যবাহী স্থাপত্য আবু সিনা ছাত্রাবাস ভবন সংরক্ষণে একমত হয়েছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এখানে জাদুঘর নির্মাণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

রোববার (২৪ মার্চ) বেলা ১১টায় তিনি আবু সিনা ছাত্রাবাস ভবন পরিদর্শনে যান। সাবেক অর্থমন্ত্রী জায়গাটি ঘুরে দেখেন এবং ঐতিহ্যবাহী এই স্থাপনা রক্ষায় প্রয়োজনীয় উদ্যোগ নেয়া বলে উপস্থিত সবাইকে আশ্বস্ত করেন।

তিনি বলেন, ঐতিহ্যবাহী এই স্থাপনা ধ্বংস করে হাসপাতাল হচ্ছে বিষয়টি আমার জানা ছিল না। এটা সংরক্ষণ করা দরকার। এখানে মিউজিয়াম তথা জাদুঘর নির্মাণ করা হবে।

একই সঙ্গে এখানে নির্মাণাধীন ২৫০ শয্যার সিলেট সদর হাসপাতালের জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতা ও আন্দোলনকারীদের সমন্বয়ে আলাদা জায়গা খুঁজতে বলেছেন মুহিত।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশনের সদ্য সাবেক সভাপতি সি এম তোফায়েল সামি, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, গবেষক এ কে শেরাম, ভাষা সৈনিক মতিন উদ্দিন যাদুঘরের প্রতিষ্ঠাতা ড. মুস্তাফা শাহজামান চৌধুরী বাহার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, শাহী ঈদগাহ এর মোতাওয়াল্লী জহির বক্ত, উদীচী সিলেট এর সভাপতি এনায়েত হাসান মানিক, কেমুসাসের সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা, সেইভ দ্য হেরিটেজ এন্ড এনভায়রনমেন্ট সিলেট এর প্রধান সমন্বয়ক আব্দুল হাই আল হাদী, কিডনি ফাউন্ডেশন সিলেট এর প্রধান নির্বাহী ফরিদা নাসরিন, লিটল ম্যাগাজিন মেঠোসুর এর সম্পাদক বিমান তালুকদার, চারণ সাংস্কৃতিক সংঘের রুবাইয়াৎ আহমেদ প্রমুখ।

পিবিডি/এআইএস

সিলেট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close