Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬
  • ||

স্বাধীনতা যুদ্ধে খালেদা জিয়া পাকিস্তানিদের পক্ষে ছিল: তোফায়েল

প্রকাশ:  ২৫ মার্চ ২০১৯, ১৫:০৩
ভোলা প্রতিনিধি
প্রিন্ট icon

ভোলা-১ আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আজ ২৫শে মার্চ গণহত্যা দিবস, ৩০লক্ষ শহীদের বিনিময় ফিরে পেয়েছিলাম আমরা স্বাধীনতা। তাই এই দিনটি জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালন করি। বিশ্বের সকল মানুষ শিকার করেছে পাকিস্তানিরা ৩০লক্ষ মানুষকে হত্যা করেছে। দুর্ভাগ্য যে খালেদা জিয়া বলেছিল স্বাধীনতা যুদ্ধে ৩০লক্ষ মানুষ হত্যা এবং শহীদ হয়েছে তার কোন প্রমাণ নেই। খালেদা জিয়া সব সময়ই পাকিস্তানের পক্ষে ছিল।

সোমবার (২৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে, ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে সদর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উত্তর দিঘলদী ও পশ্চিম ইলিশা ইউনিয়ন আ.লীগের তৃর্ণমুল-পর্যায়ের কর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তোফায়েল আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণা ছিল- যতক্ষণ পযর্ন্ত একটি বাঙ্গালী বেচেঁ থাকবে, ততক্ষণ পর্যন্ত যুদ্ধ চালিয়ে যেতে হবে। আজকে সেই ২৫শে মার্চ আমরা গণহত্যা দিবস হিসেবে পালন করি, পার্লামেন্টে ঘাতক-দালাল নির্মূল কমিটির একটি সভা শেষে আমি পার্লামেন্টে এই প্রস্তাব উত্থাপন করেছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী আমার প্রস্তাবকে সমর্থন করেছিলেন। তারপর আমরা একটি দিন ঠিক করে সর্বসম্মতিক্রমে প্রতিবছর ২৫শে মার্চকে গণহত্যা দিবস পালন করি।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেরফ হোসেনের সভাপতিত্বে- বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব, জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকীব ও এনামুল হক আরজু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ ইউনুস, সাংবাদিক এমএ তাহের ও হাবিবুর রহমান প্রমূখ।

এছাড়াও অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উক্ত মতবিনিময় সভাটি সঞ্চালনায় ছিলেন- সদর উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।

/পিবিডি/পি.এস

ভোলা,স্বাধীনতা যুদ্ধ,খালেদা জিয়া,তোফায়েল
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত