• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

“নারীর চোখে বাংলাদেশ”

প্রকাশ:  ২৫ মার্চ ২০১৯, ১৮:৩২
হবিগঞ্জ প্রতিনিধি

“নারীর চোখে বাংলাদেশ” এই শ্লোগান নিয়ে ভ্রমণকন্যারা স্কুটিতে চেপে ঘুরে বেড়ালেন সারা দেশ, আর জানান দিলেন নিজের স্বাধীন সত্তার অস্তিত্ব। স্কুটিতে চেপে সিলেটসহ ঐতিহ্যবাহী স্থানগুলো ঘুরে গেছেন ট্রাভেলেটস অব বাংলাদেশ ভ্রমণকন্যাদের একটি দল।

অষ্টম ধাপে সাত দিনব্যাপী সফরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীর সঙ্গে বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, বাল্যবিয়ে, আত্মরক্ষা, খাদ্য ও পুষ্টি এবং বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য নিয়ে মতবিনিময় করেছেন তারা।

এর আগে ১৮ মার্চ ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে কিশোরগঞ্জের উদ্দেশে যাত্রার মধ্য দিয়ে ট্রাভেলেটস অব বাংলাদেশ— ভ্রমণকন্যা আয়োজিত ইভেন্ট, কর্ণফুলী প্রেজেন্টস্ ‘নারীর চোখে বাংলাদেশ’-এর অষ্টম ধাপের কর্মসূচির সূচনা হয়।

ভ্রমণকন্যাদের দলটি সোমবার (২৫ মার্চ ) সকালে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযুদ্ধ, বাল্যবিয়ে,ইভটিজিং আত্মরক্ষা, খাদ্য ও পুষ্টি এবং বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য নিয়ে মতবিনিময় করেন।

ভ্রমণকারী দলের নেতৃত্বে ছিলেন ট্রাভেলেটস অব বাংলাদেশ—ভ্রমণকন্যার অন্যতম প্রতিষ্ঠাতা ডা. সাকিয়া হক। উক্ত মতবিনিময় অনুষ্ঠানে অন্যানের উপস্থিত ছিলেন আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক ইকবাল বাহার তালুকদার, স্কুল এন্ড কলেজের গর্ভানিং বডির সদস্য ও সাংবাদিক এম এ আহমদ আজাদ, সাংবাদিক শাহ সুলতান আহমেদ এম মুজিবুর রহমান, লার্নিং পয়েন্ট স্কুলের চেয়ারম্যান কাজী আব্দুল বাসিত, সাংবাদিক বুলবুল আহমেদ, মহিবুর রহমান চৌধুরী তছনু, মিজানুর রহমান সোহেল প্রমূখ।

পিবিডি/আর-এইচ

হবিগঞ্জ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close