• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ডাক্তার ও ডিএমএ পদবী ব্যবহারের দায়ে পল্লী চিকিৎসকের জরিমানা

প্রকাশ:  ২৬ মার্চ ২০১৯, ০০:৪২
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুরে সেলিম আহমেদ নামে এক পল্লী চিকিৎসক দীর্ঘদিন ধরে নিজের নামের সাথে ডাক্তার ও ডিএমএ পদবী ব্যবহারের দায়ে জনগণের সাথে প্রতারণার দায়ে এক লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার (২৫ মার্চ) বিকেলে শাহজাদপুর উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসিব সরকারের আদালত এ আদেশ দেন। এর আগে দুপুরের দিকে তার নিজ বাড়ি উপজেলার মনিরামপুর গ্রামের নিজ অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হুসেইন খাঁন এসব তথ্য নিশ্চিত করে জানান, নিজের নামের সাথে ডাক্তার ও ডিএমএ পদবি সম্বলিত প্যাড ছাপিয়ে রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন পল্লী চিকিৎসকের প্রশিক্ষণ নেয়া সেলিম আহমেদ। তিনি দ্বারিয়াপুর বাজরের কাদের ড্রাগ হাউজ ও মনিরামপুর নিজ বাড়িতে চেম্বার খুলে রোগীদের নানা রকম পরীক্ষা-নিরীক্ষা ও ব্যবস্থাপত্রও দিয়ে আসছিলেন। এসব অভিযোগের ভিত্তিতে আজ দুপুরের দিকে তার নিজ বাড়িতে অভিযান চালানো হয়। পল্লী চিকিৎসক হলেও তার ছাপানো প্যাডে নামের আগে ডাক্তার ও শেষে ডিএমএ পদবী লেখা দেখা যায়। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল ২০১০ আইনে এক লাখ টাকা জরিমানা এবং ভবিষ্যতে ডাক্তার ও ডিএমএ পদবী ব্যবহার করবেন না মর্মে মুচলেকা নেয়া হয়।

অভিযান চলাকালে শাহজাদপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নাসির উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, থানার উপ-পরিদর্শক উজ্জল হোসেন উপস্থিত ছিলেন।

পিবিডি/জিএম

সিরাজগঞ্জ,শাহজাদপুর,পল্লী চিকিৎসক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close