Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
  • ||

শহীদের স্মরণে লাখো মোমবাতি প্রজ্বলন

প্রকাশ:  ২৬ মার্চ ২০১৯, ১০:০৪
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট icon

সন্ধা ৭টা ১৫ মিনিট। সবার হাতে হাতে জ্বলে উঠলো মোমবাতি। সেই আলোতে মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালো লাখো মানুষ। বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ, জিলা স্কুল মাঠ সহ উপজেলা পর্যায়ে বিভিন্ন স্থানে একসাথে মোবাতি প্রজ্বলন করা হয় শহীদদের স্মরণে। কিছু সময়ে জন্য সবাই আলো হাতে স্তব্ধ সেই ভয়াল ২৫ মার্চে কালো রাত স্মরণ করে।এ সময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মিলেছিল এক মোহনায়।

২৫শে মার্চের কালরাত্রিতে প্রথম সশস্ত্র প্রতিরোধে বাংলাদেশ পুলিশ বাহিনীর গৌরবজ্জ্বল অবদান এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সোমবার সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটে লাখো শহীদ স্মরণে লাখো প্রদীপ জ্বালালো বগুড়ার আপামর জনতা। জেলা পুলিশ, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বিভিন্ন পেশাজীবী ও শ্রমিক সংগঠন লাখো প্রদীপ জালো অনুষ্ঠানের আয়োজন করে।

শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, এডিশনাল আইজি মোখলেছুর রহমান বিপিএম (বার)। বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক আহাম্মদ। শহরের আলতাফুন্নেছা খেলার মাঠ ছাড়াও বগুড়া জিলা স্কুল মাঠ, উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিকের নেতৃত্বে সদর উপজেলা চত্বর, টিএমএসএস, উপজেলা চত্বর শাজাহানপুর ও শেরপুর, এন ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ ধুনট, গাবতলী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ, পাবলিক মাঠ সারিয়াকান্দি, মুক্তিযোদ্ধা স্তম্ভ শিবগঞ্জ, শেখ রাসেল ষ্টেডিয়াম সোনাতলা, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ দুপচাঁচিয়া, আইপিজে স্কুল মাঠ আদমদিঘী, মনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠ নন্দীগ্রাম, কাহালু মডেল স্কুল মাঠে লাখো লাখো প্রদীপ জ্বালাবে বগুড়াবাসী। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, ২৫ মার্চ কর্মসুচি সফল করার জন্য আলতাফুন্নেছা খেলার মাঠ ও জিলা স্কুলের মাঝে যে প্রাচীর আছে তা একীভূত করা হয়েছে, সন্ধা ৬ টার মধ্যে অনুষ্ঠানস্থলে সবাই উপস্থিত হয়ে ৭ টা ১৫ মিনিটে প্রদীপ প্রজ্বলন করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি, পরিবহন মালিক শ্রমিক, চিকিৎসক, আইনজীবি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করে। জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম জানান, ১ লাখ ৩০ হাজার মোমবাতি বিতরণ করা হয়েছে।

এছাড়া ব্যক্তিগতভাবে অনেকেই মোমবাতি প্রজ্বলন করেছেন।

/পিবিডি/পি.এস

বগুড়া,শহীদের স্মরণ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত